Site icon The News Nest

অস্ট্রেলিয়ার অহংকার চূর্ণ করে ব্রিসবেনে ঐতিহাসিক জয় কোহলিহীন ভারতের

india win

১৯৮৮ সালে শেষবার গাব্বায় ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল Australia. তার পর থেকে বরাবর Brisbane-এর গাব্বায় অজিদের দাপট থেকেছে।অজিদের এখন সোনালী অতীত নিয়ে দম্ভ, অহংকার ছাড়া আর কিছুই নেই। এবার সেই অহংকারটুকুও ভেঙে, গুঁড়িয়ে মাটিতে মেশাল ভারতীয় দল।

৩৬৯ রানে প্রথম ইনিংস শেষ করেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ২৯৪। প্রথম ইনিংসে শার্দুল ও ওয়াশিংটন সুন্দরের দাপটে ভারত লড়াইয়ে ছিল। ৩৩৬ রানে প্রথম ইনিংস শেষ করে Team India. দ্বিতীয় ইনিংসে মহম্মদ সিরাজ (Mohammad Siraj) একাই অস্ট্রেলিয়া ব্যাটিং লাইনের কোমর ভেঙে দিলেন।নিলেন পাঁচটি উইকেট।

আরও পড়ুন: বাংলার মসনদ যাবে কার হাতে? কি বলছে সমীক্ষার ফলাফল? জেনে নিন ঝটপট…

সিরাজের থেকে যেন ব্যাটন হাতে নিয়েছিলেন পন্থ, শুভমান, পুজারারা। অস্ট্রেলিয়ার স্বনামধন্য পেস অ্যাটাককে নাকানি চোবানি খাইয়ে ছাড়লেন ভারতীয় ব্যাটসম্য়ানদের। আস্তিন থেকে একের পর এক অস্ত্র বের করেও ফল পেলেন না স্টার্ক, হ্যাজলউড, কামিন্সরা। তিন উইকেটে ম্যাচ জিতল ভারতীয় দল।

ভারত এর আগে কখনও গাব্বায় টেস্ট জেতেনি। দু’টি ছবিই বদলে দিল অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। গাব্বার অজি দুর্গ বিধ্বস্ত করে টেস্ট সিরিজ জিতল ভারত। শেষ হল ব্রিসবেনে অস্ট্রেলিয়ার ৩৩ বছরের সাফল্যের অধ্যায়। এই মাঠে নতুন করে ইতিহাস লিখল ভারত।

দলে নেই বুমরাহ, শামি, উমেশ, বিরাট, রাহুলের মতো তারকা ক্রিকেটাররা। কিন্তু, ভাঙাচোরা দল নিয়ে মনোবল হারায়নি ভারতীয় ক্রিকেট দল। মহম্মদ সিরাজ এবং শুভমান গিলের মতো নতুন টেস্ট তারকারও জন্ম হল এই সিরিজে। প্রমাণ হল তারকা নয়, জয় মনোবলে। জয় হয় তীব্র জয়ের ইচ্ছায়।

আরও পড়ুন: Soumitra Chatterjee Birthday: ‘উনি কিংবদন্তি, প্রতিটি কাজে ছাপ রেখে গিয়েছেন’ সৌমিত্রর জন্মদিনে টুইট মমতার

Exit mobile version