India vs Australia: India vs Australia: BCCI confirms 3rd Test's venue after Dharamsala deemed unfit

India vs Australia: ধর্মশালা থেকে সরল ভারত-অস্ট্রেলিয়া টেস্ট, নয়া জায়গার নাম ঘোষণা করল BCCI

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ধর্মশালা থেকে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট যে সরে যাচ্ছে সেটা রবিবারই জানিয়েছিল বিসিসিআই। কিন্তু কোন মাঠে সেই টেস্ট হবে তা তখন জানানো হয়নি। সোমবার নতুন মাঠের নাম জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ধর্মশালার বদলে মধ্যপ্রদেশের ইনদওরের হোলকার স্টেডিয়ামে হবে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট।

বিসিসিআইয়ের বিবৃতিতে বলা হয়েছে, “প্রবল ঠাণ্ডার কারণে ধরমশালা স্টেডিয়ামে আউটফিল্ডে পর্যাপ্ত ঘাস নেই। আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে এখনও বেশ কিছুটা সময় লাগবে। তাই টেস্ট ম্যাচ (India vs Australia) ইন্দোরে সরিয়ে দেওয়া হল।” হোলকার স্টেডিয়ামেই ১ থেকে ৫ মার্চ পর্যন্ত টেস্ট খেলবে দুই দল। প্রসঙ্গত, রবিবারই এই স্টেডিয়ামে রনজি ট্রফির সেমিফাইনাল খেলেছে বাংলা ও মধ্যপ্রদেশ। স্পোর্টিং উইকেট হিসাবে বেশ সুনাম কুড়িয়েছে হোলকার স্টেডিয়াম।

শুধু ভারত নয়, গোটা বিশ্বের অন্যতম সুন্দর মাঠ ধর্মশালা। মাঠ থেকেই দূরে ধৌলাধার পর্বতমালা দেখা যায়। এই স্টেডিয়ামে প্রতিটি দলই খেলতে পছন্দ করে। গত বারও ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের একটি ম্যাচ এখানে হয়েছিল। কিন্তু এ বার তা হচ্ছে না। আসলে, গোটা মাঠটাই নতুন করে সাজানো হয়েছে। পিচ থেকে আউটফিল্ড, বদলে ফেলা হয়েছে সব কিছুই। গত বছরের বর্ষাকালের পর সাজানোর কাজ শুরু হয়েছে। তা নির্ধারিত সময়ে শেষ করা যাবে না বলেই ধর্মশালা থেকে টেস্ট সরানো হয়েছে।

আরও পড়ুন: Indian Wrestlers: কুস্তিগীরদের উপরে যৌন নির্যাতন! তদন্তে সাত সদস্যের কমিটি

সাধারণত পিচ এবং আউটফিল্ড নতুন করে সাজানো হলে, একটি ম্যাচ খেলিয়ে সেটি পরীক্ষা করে নেওয়া হয়। কিন্তু সেই সুযোগ এ বার পাওয়া যায়নি। রঞ্জি ট্রফিতে হিমাচল প্রদেশ কোনও ম্যাচই ধর্মশালায় খেলেনি। সব ম্যাচই হয়েছে নাদাউনে। ফলে সম্পূর্ণ নতুন পিচে খেলতে হত ভারত-অস্ট্রেলিয়াকে। সেটা বোর্ড বা ক্রিকেটাররা চান না।

হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্তা এক ওয়েবসাইটে বলেছিলেন, “পিচের পাশে কিছুটা অংশে এখনও কাজ বাকি রয়েছে। আশা করছি সময়ের মধ্যে কাজ শেষ হবে।” কিন্তু শেষ পর্যন্ত দেখা গেল, সেটা হয়নি। রবিবার ভারতীয় বোর্ডের একটি দল ধর্মশালার মাঠ পরিদর্শনে যায়। সব খতিয়ে দেখার পরেই ধর্মশালার মাঠ থেকে টেস্ট সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন: IND vs AUS: আড়াই দিনেই খেল খতম! অশ্বিনের ঘূর্ণিতে লজ্জার হার অস্ট্রেলিয়ার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest