India vs Australia T20I Rohit Sharma Virat Kohli hyderabad Aaron Finch Suryakumar Yadav Jasprit Bumrah

Ind vs Aus: নির্ণায়ক ম্যাচে দাপট সূর্য-বিরাটের, অস্ট্রেলিয়াকে সিরিজে হারিয়ে বিশ্বকাপের আগে ছন্দে রোহিতরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তিন ম্যাচের সিরিজে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে শেষ হাসি হাসল ভারত। টি-টোয়েন্টি সিরিজের ট্রফি জিতে নিল রোহিত ব্রিগেড। সিরিজের প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়েছিল দুই দলই। তবে শেষ ম্যাচে বাজিমাত করে গেল ভারত।

হায়দরাবাদে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ় জিতে নিলেন রোহিত শর্মারা। অ্যারন ফিঞ্চদের ৭ উইকেটে ১৮৭ রানের জবাবে ভারত এক বল বাকি থাকতেই তুলল ৪ উইকেটে ১৮৭ রান। ভারতের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। আগে বল হাতে অস্ট্রেলিয়াকে সমস্যায় ফেলেন অক্ষর পটেল।

নির্ণায়ক ম্যাচের শুরুতে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান রোহিত শর্মা। গত ম্যাচে বাদ পড়লেও রবিবারের ম্যাচে ফের দলে ফিরে আসেন ভুবনেশ্বর কুমার। ম্যাচের প্রথম ওভারেই তাঁকে পিটিয়ে ১২ রান তুলে ফেলেন অজি অপেনার ক্যামেরন গ্রিন। বিধ্বংসী ব্যাটিং করে মাত্র ১৯ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। তবে তাঁকে প্যাভিলিয়নে ফেরত পাঠান ভুবিই। প্রথম স্পেলে এসে মার খান জসপ্রীত বুমরাহও।

তবে পাওয়ারপ্লের দাপট সেভাবে বজায় রাখতে পারেনি অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চদের রান তোলার গতি আটকে দেন অক্ষর প্যাটেল আর যুজবেন্দ্র চাহাল। পরপর উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। ব্যর্থ হন গত দুই ম্যাচের নায়ক ম্যাথু ওয়েডও। এহেন পরিস্থিতিতে অজিদের উদ্ধারকারী হয়ে মাঠে নামেন টিম ডেভিড। মাত্র ২৭ বলে ৫৪ রানের ইনিংস খেলে দলকে ১৮৬ রানে পৌঁছতে সাহায্য করেন। ভারতীয় বোলারদের মধ্যে এদিনও সেরা অক্ষর প্যাটেল। দুরন্ত ফর্ম বজায় রেখে চার ওভারে ৩৩ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিয়েছেন তিনি।

আরও পড়ুন: Virat Kohli: মাঠে চুম্বন বিয়ের আংটিতে, স্ত্রী ও মেয়েকে সেঞ্চুরি উৎসর্গ কোহলির

জয়ের জন্য ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যর্থ হলেন ভারতের দুই ওপেনারই। প্রথমেই আউট হলেন সহ-অধিনায়ক লোকেশ রাহুল (১)। অধিনায়ক রোহিত ভাল শুরু করেও আউট হলেন কামিন্সের বলে। তিনি করলেন ১৪ বলে ১৭ রান। দলের ইনিংসের হাল ধরলেন প্রাক্তন অধিনায়ক কোহলি। দুবাইয়ের পর তাঁকে আবার চেনা মেজাজে গেল নিজামের শহরে। ২২ গজে তাঁকে সঙ্গ দিলেন সূর্যকুমার যাদব। বেশি আগ্রাসী ছিলেন সূর্যকুমার। কোহলি তাঁকে তৃতীয় উইকেটের জুটিতে তাঁরা তুললেন ১০৪ রান। শেষ পর্যন্ত ৩৬ বলে ৬৯ রান করে গ্রিনের বলে আউট হলেন সূর্যকুমার।

মারলেন ৫টি করে চার এবং ছয়। অর্ধশতরান করলেন কোহলিও। ৪৮ বলে ৬৩ রানের ইনিংস খেললেন তিনি। কোহলির ব্যাট থেকে এল ৩টি চার এবং ৪টি ছক্কা। ভাল ব্যাট করলেন হার্দিক পাণ্ড্যও। তিনি ১৬ বলে ২৫ রান করে অপরাজিত থাকলেন। মারলেন ২টি চার এবং ১টি ছক্কা। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন দীনেশ কার্তিক (অপরাজিত ১)। অস্ট্রেলিয়ার সফলতম বোলার ড্যানিয়েল স্যামস ৩৩ রান দিয়ে ২ উইকেট নিলেন। একটি করে উইকেট জশ হেজ়লউড এবং প্যাট কামিন্স।

সিরিজের প্রতি ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে জয়ী হল ভারত। তবে ওপেনিংয়ে রাহুলের ফর্ম আর ডেথ বোলিংয়ের দুর্বলতা কাটিয়ে উঠতে পারল না রোহিত ব্রিগেড। বিশ্বকাপে যা ভোগাতে পারে ভারতকে।

আরও পড়ুন: Jhulan Goswami: থামল ‘চাকদহ এক্সপ্রেস’, জিতে ক্রিকেট কেরিয়ার শেষ করলেন ঝুলন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest