IND vs ENG LIVE DAY 4 : ৩৩৭-এ অলআউট ভারত, টিম ইন্ডিয়াকে ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল ইংল্যান্ড

প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ডের থেকে ২৪১ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া।

চিপকে ভারত বনাম ইংল্যান্ড (India vs England) প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা চলছে । ৩৩৭ রানে অল আউট ভারত। প্রথম ইনিংসে ইংল্যান্ডের থেকে ২৪১ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া। ৮৫ রানে অপরাজিত থাকেন ওয়াশিংটন সুন্দর। ইংল্যান্ডের হয়ে ৭৬ রানে ৪ উইকেট নেন ডম বেস। তৃতীয়  দিনের শেষে ভারতের স্কোর ছিল ৬ উইকেটে ২৫৭।

আপাতত ২৪১ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। তবে তাঁদের দেখে মনে হচ্ছে না যে ভারতকে ফলো-অনের জন্য বাধ্য করাবে। ইতিমধ্যেই বল করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন ইশান্ত শর্মা. আজ সম্ভবত ৬৬ ওভার বল করা যাবে। ফলে ভারতীয় বোলাররা ক’টা উইকেট শিকার করতে পারেন, সেটাই আপাতত দেখতে হবে।

তবে ইংল্যান্ডের ব্যাটিং ব্রিগেডকে তারা যত তাড়াতাড়ি আউট করতে পারবে, ততই তাদের কাছে এই ম্যাচ জেতার একটা সুযোগ থাকবে। নাহলে ড্র তো করা যেতেই পারে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এখনই ভারতের পরাজয়ের কথা মাথায় না আনাই ভালো।

আরও পড়ুন: OMG! খেলা চলাকালীন মাঠেই প্যান্ট খুলে ফেললেন অজি তারকা, ভিডিও ভাইরাল

জীবনের প্রথম শতরান করার সুযোগ থাকলেও হাতছাড়া হল ওয়াশিংটন সুন্দরের। ৮৫ রানে অপরাজিত থেকে গেলেন তিনি। ইংল্যান্ডের দ্বিতীয় ওভারের শেষেই ঘোষণা করা হল মধ্যাহ্নভোজের বিরতি। এই দুটো ওভারে যথেষ্ট অস্বস্তিতে ছিলেন ব্রিটিশ ব্যাটসম্যানরা। এই উইকেটে বল যথেষ্ট ঘুরতে শুরু করেছে। রয়েছে অসমান বাউন্সও।

তবে এখনও চালকের আসনে রয়েছে ইংল্যান্ড। এই উইকেট থেকে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা কতটা সুবিধা পান, এখন সেটাই দেখার। ইংল্যান্ডের স্কোর এখন ১/১।

আরও পড়ুন: ‘নো ফার্মাস, নো ফুড’, কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন জোড়া গোলের নায়ক মনবীর