India vs England 2021: ৩৬ রানে বিরাট জয়, সিরিজ পকেটে পুরল ভারত

রোহিতের সঙ্গে এদিন ভারতের হয়ে ওপেন করতে আসেন খোদ ক্যাপ্টেন বিরাট কোহলি। আর সেটাই ছিল বিরাটের মাস্টারস্ট্রোক।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৫ ম্যাচের টি-২০ সিরিজ গেল কোহলিদের পকেটে। ৩-২ সিরিজ জিতল বিরাটের ভারত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ভারত তোলে ২২৪ রান। ইংল্যান্ডের টার্গেট ছিল ২২৫।

ওপেনার হিসেবে নিজের যাবতীয় রেকর্ড ভেঙে দিলেন বিরাট। মোতেরায় ম্যাচ শেষে তিনি অপরাজিত ৮০ রানে। হার্দিক পান্ডিয়া অপরাজিত ৩৯ রানে। ৬৪ রান করেন রোহিত শর্মা। চার-ছয়ের ফুলঝুরিতে সূর্যকুমার যাদব করেন ৩২ রান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ইংল্যান্ড তোলে ১৮৮ রান। ইংল্যান্ডের হয়ে লড়াই করেন ডেভিড মালান (৬৮) ও জস বাটলার (৫২)। শার্দূল ঠাকুর ৪৫ রান দিয়ে তোলেন ৩ উইকেট। এবং ভুবনেশ্বর কুমার ১৫ রান দিয়ে তুলে নেন ২ উইকেট।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এদিন ফের টসে হারেন বিরাট। প্রত্যাশিতভাবেই ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। তবে চমক ছিল শুরুতেই। রোহিতের সঙ্গে এদিন ভারতের হয়ে ওপেন করতে আসেন খোদ ক্যাপ্টেন বিরাট কোহলি। আর সেটাই ছিল বিরাটের মাস্টারস্ট্রোক। বিগত কয়েকটি ম্যাচে শুরুতে উইকেট খুইয়ে চাপে পড়ে যাচ্ছিল ভারত। এদিন ঠিক তার উলটোটা হল।

আরও পড়ুন: প্রথম ম্যাচে সামনে হায়দরাবাদ, দেখে নিন আইপিএলে KKR-এর পূর্ণাঙ্গ সূচি

রোহিত-বিরাটের জুটিতেই ভারত তুলে ফেলল ৯৪ রান। তাও মাত্র ৯ ওভারে। রোহিত করলেন ৩৪ বলে ৬৪ রান। রোহিত আউট হলেও বিরাট ইনিংসের শেষপর্যন্ত অপরাজিত থাকলেন। তাঁর সংগ্রহ ৮০ রান। ১৭ বলে ৩৯ রানের দুর্দান্ত ক্যামিও খেললেন হার্দিক। চমকপ্রদ ইনিংস খেললেন সূর্যকুমার যাদবও। ১৭ বলে তাঁর সংগ্রহ ৩২ রান। নির্ধারিত ২০ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ২ উইকেটে ২২৪ রানে।

খেলতে নেমে শুরুটা জঘন্য হয় ইংল্যান্ডের। ওপেনার জ্যাসন রয় খাতা খোলার আগেই ফেরেন প্যাভিলিয়নে। কিন্তু এরপর পালটা আক্রমণ শানান বাটলার এবং মালান। ১৩০ রানের দুর্দান্ত পার্টনারশিপ করেন তাঁরা। একটা সময় মনে হচ্ছিল ইংল্যান্ড অনায়াসে ম্যাচ জিতে নেবে। ঠিক তখনই বাটলারকে ৫২ রানে ফিরিয়ে খেলার মোড় ঘোরান ভুবি।

এরপর অল্প সময়ের ব্যবধানে বেয়ারস্টো, মালান এবং মর্গানকে হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। শেষ চার ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৮১ রান। ইংরেজরা সেই লক্ষ্যে পৌঁছাতে পারেনি। শেষ পর্যন্ত ভারত জেতে ৩৬ রানে। জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজ ৩-২ ম্যাচের ব্যাবধানে পকেটে পুরল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: আত্মহত্যা করলেন ববিতাদের বোন কুস্তিগীর রীতিকা ফোগত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest