Site icon The News Nest

ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন কোহলিরা

team virat

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে প্র্যাক্টিস ম্যাচ খেলার সম্মতি পাননি বিরাট কোহলিরা। যার ফল তারা হাতেনাতে পেয়েছেন। আর সেই শিক্ষা কাজে লাগিয়েই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে প্র্যাক্টিস ম্যাচ খেলতে নাছোড় ছিলেন বিরাটরা। সূত্রের খবর, শেষ পর্যন্ত ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে রাজি করাতে পেরেছে বিসিসিআই। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারত দু’টি প্র্যাক্টিস ম্যাচ খেলবে।

আরও পড়ুন:আপার প্রাইমারি: সাতদিনের মধ্যে নম্বর দিয়ে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর দিন কয়েক ছুটি দেওয়া হয়েছে কোহলি-রোহিতদের। কারণ সামনে লম্বা ক্রীড়াসূচি। ইংল্যান্ড (England) সিরিজের পরই শুরু হয়ে যাবে আইপিএল। তারপরই আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন ক্রিকেটাররা। তারপর আবার একাধিক টেস্ট রয়েছে। তাই বাইশ গজ থেকে সাময়িক বিরতি। জানা গিয়েছে, এই বিরতি শেষেই ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে দল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় বোর্ডের অনুরোধ রেখেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। সব ঠিকঠাক থাকলে আগামী ২০ জুলাই থেকে ২২ জুলাই প্র্যাকটিস ম্যাচে নামবেন বিরাটরা।

প্রথমবার আয়োজিত হওয়া টেস্টের বিশ্বচ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। রানার্স-আপ হওয়ার পরই কোহলি বলেছিলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে চান তাঁরা। কিন্তু তা সম্ভব হবে কি না, তখনও জানা ছিল না। তেমন হলে ফের দু’দলে ভাগ করে নিজেদের মধ্যেই ম্যাচ প্র্যাকটিস করতেন। যদিও এমন বড়মাপের লড়াইয়ের আগে ওয়ার্ম-আপ ম্যাচ যে কোনও দলের জন্যই জরুরি। অবশেষে কোহলির ইচ্ছাপূরণ হল বলেই শোনা যাচ্ছে।

ইসিবি অবশ্য প্রথমে জানিয়ে দিয়েছিল, ভারতকে নিজেদের মধ্যে প্র্যাক্টিস ম্যাচ খেলতে হবে। কারণ করোনার জন্য অন্য কোনও দলের বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচের ঝুঁকি নিতে ইসিবি রাজি নয়। এই সিদ্ধান্তের পর অবশ্য হাল ছাড়েনি বিসিসিআই। তারা ইসিবি-কে বোঝায়, ইংল্যান্ডের এই আবহাওয়ার সঙ্গে ক্রিকেটারদের মানিয়ে নিতে প্র্যাক্টিস ম্যাচ কতটা প্রয়োজন! তাদের দাবি ছিল, নিজেদের মধ্যে খেললে খুব বেশি সুবিধে হয় না। বিশেষত বোলারদের লেন্থে বল প্র্যাক্টিসের জন্য আরও বেশি করে অন্য দলের বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচ খেলাটা প্রয়োজন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিউজিল্যান্ড দু’টো টেস্ট খেলেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। আর তার সুফল কী হয়েছে, সেটা গোটা বিশ্বই দেখেছে। তাই জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে প্র্যাক্টিস ম্যাচ খেলতে বদ্ধপরিকর ছিলেন বিরাটরা। নিজেদের মধ্যে প্র্যাক্টিস ম্যাচের বদলে, ইংল্যান্ডের কোনও ক্লাব দলের বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচ খেলতে চেয়েছিলেন তাঁরা। নাছোড় বিরাটদের বারংবার অনুরোধের পর শেষ পর্যন্ত অনুমতি দিল ইসিবি। ভারত দু’টি প্র্যাক্টিস ম্যাচ খেলবে।

আরও পড়ুন: সিধুকে দলে রাখতে মরিয়া Congress! দেওয়া হতে পারে প্রদেশ সভাপতির পদ

Exit mobile version