Site icon The News Nest

India vs New Zealand: নিউ জিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজ রোহিতের পকেটে, ইডেন ম্যাচ কেবল নিয়মরক্ষার

IND vs NZ

বিধ্বংসী ব্যাটিং রোহিত-রাহুল জুটির| রাঁচিতে নিউজিল্যান্ডকে খড়কুটোর মতো উড়িয়ে সিরিজ জয় ভারতের| টিম সাউদি, ট্রেন্ট বোল্টদ, মিলনেদের মতো তাবড় তাবড় তারকাদের ৭ উইকেটে হারিয়ে দ্বিতীয় ম্যাচ জিতে নিল ভারত|

কেন উইলিয়ামসনদের কাছে হেরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup 2021) থেকে ছিটকে যেতে হয়েছিল কোহলির ভারতকে। তার কয়েক দিন পরই ভারতীয় ক্রিকেটে শুরু হয় দ্রাবিড়-রোহিত যুগ। জয়পুরে কিউয়িদের বিরুদ্ধে প্রথম ম্যাচেই সেই হারের মধুর প্রতিশোধ নেয় ‘নতুন ভারত’। আর শুক্রবার মহেন্দ্র সিং ধোনির ঘরের মাঠে ট্রফি নিশ্চিত করে ফেলল দল। সৌজন্যে রাহুল ও রোহিতের দুর্দান্ত পারফরম্যান্স। মারকাটারি ব্যাটিং করেন দুই ওপেনার। রোহিত যেন বারবার বুঝিয়ে দিতে চাইলেন, অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়েও তিনি ব্যাট হাতে দলকে জেতাতে পারেন হাসতে হাসতে। এদিন ২৫ তম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি ঝুলিতে ভরলেন তিনি।

দুই ওপেনার দুর্দান্ত ব্যাটিং করলেও এদিন অবশ্য ব্যর্থ হন সূর্যকুমার যাদব। এক রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। অধিনায়ক টিম সাউদি যখন ভারতীয় ব্যাটিং অর্ডারে ধস নামাতে শুরু করেন, তখন অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। তাছাড়া স্কোরবোর্ডে ১৫৩ রান নিয়ে লড়াইটা এমনিতেই কঠিন হয়ে যায়। সেটাই হল নিউজিল্যান্ডের।

টস হেরে প্রথম ব্যাট করতে নেমে শুরুটা বেশ চোখ ধাঁধানোই করেছিলেন গাপ্তিল ও মিচেল। দু’জনেই ৩১ করে রান করেন। কিন্তু ভারতীয় পেস এবং স্পিন অ্যাটাকের কাছে হার মানতে হয় কিউয়ি মিডল অর্ডারকে। গ্লেন ফিলিপস অবশ্য খানিকটা দলকে টেনে তোলার চেষ্টা করেছিলেন। তবে মূল্যবান সময়ে হর্ষল প্যাটেল তুলে নেন তাঁর উইকেটটি। হর্ষলের সংগ্রহে জোড়া উইকেট। ভুবনেশ্বর, দীপক চাহার, অক্ষর প্যাটেল ও অশ্বিনরা একটি করে উইকেট পান।

 

Exit mobile version