India vs new zealand: mohammed siraj axar patel shine as 2nd test kiwis get bundled out for 62

India vs New Zealand: চালকের আসনে ভারত, ৬২-তে গুটিয়ে চরম লাঞ্ছিত ব্ল্যাক ক্যাপসরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়াংখেড়েতে একের পর এক নাটক। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা হয়েছিল আজাজ প্যাটেলের ইতিহাস গড়া দিয়ে। সেই রেশ কাটতে না কাটতেই নিউজিল্যান্ড মাত্র ২৮ ওভারে গুটিয়ে গেল স্কোরবোর্ডে ৬২ তোলার ফাঁকে। রোমাঞ্চকর ম্যাচে বল হাতে ঝলসে উঠলেন রবিচন্দ্রন অশ্বিনরা। দক্ষিণী লেগস্পিনার একাই নিলেন ৪ উইকেট। মহম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেলের শিকার যথাক্রমে ৩ এবং ২ উইকেট।

ভারতের মাটিতে প্রথম ইনিংসে কোনও টেস্ট দলের করা সর্বনিম্ন স্কোর এটিই। এর আগে ইংল্যান্ড ১৯৮৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭৫ রানে অল-আউট হয়ে যায়। ভারতের মাটিতে এর আগে কিউয়িদের সর্বনিম্ন স্কোর ছিল ১২৪ রান। ভারত প্ৰথম ইনিংসে ৩২৫ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয়দের পেস স্পিনে কার্যত দিশেহারা হয়ে পড়ে কিউয়িরা। নিজের প্ৰথম তিন ওভারেই নিউজিল্যান্ডের টপ অর্ডার দুমড়ে মুচড়ে দেন সিরাজ। একে একে ফিরিয়ে দেন ওপেনার টম ল্যাথাম, রস টেলর এবং উইল ইয়ংকে।

ফলো-অন না করে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নেন কোহলি। ফিল্ডিং করার সময় শুভমন গিল চোট পাওয়ায় ময়াঙ্কের সঙ্গে ওপেন করেন চেতেশ্বর পুজারা। ভাল শুরু করেন তাঁরা। ওয়াংখেড়ের কঠিন উইকেটে কিউয়ি বোলাররা খুব বেশি সমস্যায় ফেলতে পারছিলেন না তাঁদের। বেশি আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন পুজারা।

দ্বিতীয় দিনের শেষে ভারতের রান বিনা উইকেটে ৬৯। ময়াঙ্ক ৩৮ ও পুজারা ২৯ রান করে ব্যাট করছেন। ভারত এগিয়ে ৩৩২ রানে। এখন দেখার তৃতীয় দিনে নিউজিল্যান্ডের সামনে কত বড় টার্গেট দিতে পারে ভারত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest