WTC Final Live: চায়ের বিরতিতে অল-আউট নিউজিল্যান্ড, আগুনে Mohammed Shami

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (ICC World Test Championship Final) পঞ্চম দিনে ভারতকে ভাল জায়গায় এনে দিলেন মহম্মদ শামি (Mohammed Shami) ও ইশান্ত শর্মা (Ishant Sharma)। সাউদাম্পটনে আগুনে বোলিং করলেন শামি। একাই তুলে নিলেন চার উইকেট। অন্যদিকে ইশান্তের ঝুলিতে এসেছে তিন উইকেট। ভারতের প্রথম ইনিংসে করা ২১৭ রানের জবাবে মঙ্গলবার নিউজিল্যান্ড গুটিয়ে গেল ২৪৯ রানে। ৩২ রানে এগিয়ে রইলেন কেন উইলিয়ামসন অ্যান্ড কোং। চা বিরতির আগেই নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয়ে গেল।

গতকাল এজিয়েস বোলে বৃষ্টির জন্য পুরো দিনটাই ভেস্তে গিয়েছিল। তৃতীয় দিনের শেষে ক্রিজে অপরাজিত ছিলেন ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (১২) ও রস টেলর। নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৪৯ ওভার ব্যাট করে ১০১ রান তুলেছিল। ১১৬ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে কিউয়িরা। টেলরকে এদিন মাত্র ১১ রান করার সুযোগ দেয় ভারত। শামির শিকার হয়ে ফিরে যান তিনি। এরপর কিউয়িদের মিডল অর্ডারে গুঁড়িয়ে দেওয়ার দায়িত্ব তুলে নেন শামি ও ইশান্ত।

আরও পড়ুন: WTC 2021 : ক্রিজে বিরাট-রাহানে, ১০০ পেরিয়ে গেল ভারত

টেলর ফেরার পর হেনরি নিকোলসকে (৭) সাজঘরে পাঠান ইশান্ত। এরপর বিজে ওয়াটলিং (১) কলিন ডে গ্রান্ডহোমকে (১৩) ও কাইল জেমিসনকে (২১) দ্রুত প্যাভিলিয়নে পাঠিয়ে কিউয়িদের শিরদাঁড়া ভেঙে দেন শামি। ওদিকে একা কুম্ভ আগলাচ্ছিলেন কেন। তাঁকে ৪৯ রানের মাথায় ফিরিয়ে দেন ইশান্ত। এরপর টিম সাউদি কিছুক্ষণ ব্যাট করেন। ৩০ রান করে জাদেজার বলে বোল্ড হয়ে যান তিনি। নেইল ওয়াগনারকে অশ্বিন ফেরাতেই নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে পর্দা পড়ে যায়।

এখন ক্রিজে রোহিত শর্মা ও শুভমন গিল। বল করছেন টিম সাউদি। পাঁচ ওভার শেষে ভারতের রান ৫। উইকেট হারায়নি ভারত।

আরও পড়ুন: দাদাগিরি শুরুর সেদিন! ২৫ বছর আগে আজকের দিনেই লর্ডস সাক্ষী ছিল দাদাগিরির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest