India wins double jump in Paralympics, Mariappan got silver, Sharad Bronze

প্যারালিম্পিক্সে হাই জাম্পে জোড়া পদক লাভ ভারতের,রুপো মারিয়াপ্পনের,শরদের ব্রোঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের সাফল্য টোকিয়ো প্যারালিম্পিক্সে। হাই জাম্পে জোড়া পদক। টি ৬৩ বিভাগে ভারতের হয়ে পদক জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু এবং শরদ কুমার। রুপো জিতলেন মারিয়াপ্পন। ব্রোঞ্জ পেলেন শরদ কুমার।

এ বারের প্যারালিম্পিক্সে ইতিমধ্যেই দশটি পদক ভারতের। গত বারের সোনাজয়ী মারিয়াপ্পনকে এ বার রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল। বৃষ্টির মধ্যেই এই ইভেন্টে খেলতে হয় প্রতিযোগীদের। আমেরিকার সোনাজয়ী স্যাম গ্রিউয়ের সঙ্গে লড়াই চলে মারিয়াপ্পনের। দু’জনেই ১.৮৬ মিটার দূরত্ব পার করেন। সোনার পদকের জন্য ১.৮৮ মিটার দূরত্ব পার করতে হত। কিন্তু তা পারেননি মারিয়াপ্পন। সেই দূরত্ব লাফিয়ে সোনা জিতে নেন গ্রিউ।

শরদ ব্রোঞ্জ জেতেন ১.৮৩ মিটার লাফিয়ে। রিয়ো অলিম্পিক্সে মারিয়াপ্পন সোনা জিতেছিলেন ১.৮৯ মিটার। টোকিয়োতে সেটা পারলেন না তিনি। রিয়োতে রুপো জিতেছিলেন গ্রিউ। টোকিয়োতে এসে সোনা জিতলেন তিনি।

টোকিও প্যারালিম্পিকে পদক সম্ভাবনার তালিকায় থাঙ্গাভেলু (Mariyappan Thangavelu) ছিলেন এক নম্বরে। রিওতে যেমন সোনা জিতেছিলেন, তেমনই গত কয়েক বছর ভালো ছন্দে ছিলেন থাঙ্গাভেলু। প্রত্যাশা মেটানোর খুব কাছে চলে গিয়েছিলেন তিনি। তবে সোনা পাওয়ার ৫ বছরের মধ্যে আরও একটা প্যারালিম্পিক থেকে পদক নিয়ে আসা যথেষ্ট বড় ঘটনা।

আরও পড়ুন : করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা, ভরতি হাসপাতালে

আরও পড়ুন : ঐতিহাসিক মুহূর্ত! তিন মহিলা বিচারপতি পেল শীর্ষ আদালত, শপথ নিলেন নাগরত্না সহ ৯ বিচারপতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest