Indian cricketers get their new dietary plan, will be able to eat only ‘Halal certified’ meat now, according to reports: Details

India-New Zealand Test : হালাল মাংসই খেতে হবে গোটা ভারতীয় দলকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের সঙ্গে নিউজিল্যান্ড চলতি সফরে দুটি টেস্ট খেলবে। প্রথম খেলা হওয়ার কথা কানপুরে ২৫ নভেম্বর। পাঁচ বছরের দীর্ঘ ব্যবধানে কানপুরে ফের টেস্ট ম্যাচ খেলা হবে। মজার ব্য়াপার হল, পাঁচ বছর আগে কানপুরে ভারত-নিউজিল্যান্ড এর মধ্যেই শেষ টেস্টটি খেলা হয়েছিল।

সেখানে চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানেরা টেস্ট খেলার জন্য কানপুরে হোটেলে পৌঁছে গিয়েছেন। তাঁদের নির্ধারিত সময় পর্যন্ত কোয়ারান্টাইনে থাকতে হবে। বাকিরা যাঁরা টি২০ খেলছেন, তাঁরা সিরিজ শেষ করে সরাসরি যোগ দেবেন স্কোয়াডের সঙ্গে। টি২০ সিরিজের মতো প্রথম টেস্টেও খেলবেন না বিরাট কোহলি। তবে শেষ টেস্টে তিনি খেলতে পারেন বলে জানা গিয়েছে।

খাবারেই টুইস্ট

যে হোটেলে দুই দলের খেলোয়াড়রা থাকবেন, সেই হোটেল ল্যান্ডমার্ক টাওয়ার-এ তাদের জন্য সম্পূর্ণ সুরক্ষার বন্দোবস্ত করার পাশাপাশি তাঁদের জন্য খাবারের মেনু জারি করে দিয়েছে। দিনে পাঁচবারের মেনু কী হবে তা জানিয়ে দেওয়া হয়েছে। পাঁচবারের মধ্যে অল ডে কাউন্টার, স্টেডিয়ামে মিনি ব্রেকফাস্ট, লাঞ্চ, টি-টাইম স্ন্যাকস এবং রাতে হোটেলে ফিরে ডিনার।

তালিকায় কী কী

কী কী খাবার থাকবে তা হোটেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। এর মধ্যে ভারতীয় খেলোয়াড়দের জন্য বাধ্যতামূলকভাবে ‘হালাল’ মাংস খেতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। তালিকা থেকে শুয়োর ও গরু দুটোই বাদ দেওয়া হয়েছে।

মেনুতে কী কী থাকবে তার তালিকরা প্রকাশ করা হয়েছে। ব্রেকফাস্টে পোহা, ইডলি, ডোসা, উপমা, পোঙ্গল দেওযা হবে। দুপুরের খাবারে সুপের বাহার থাকছে। ব্রোকলি, পালং, মাশরুম এবং লাউয়ের সুপ খেতে দেওয়া হবে। স্যালাডের মধ্যে এগ স্যালাড, গ্রিক স্যালাড, এশিয়ান স্যালাড ও গার্ডেন স্যালাড খেতে দেওয়া হবে।

যারা মাংস খাবেন, তাঁদের জন্য চিকেন থাই কারি, চিকেনের নানা রকম আইটেম দেওয়া হবে। শাকাহারীদের জন্য থাকবে কড়াই ভেজ, ডাল মাখানি, পালক পনির, ভুট্টার রুটি, বাজরার রুটি, সরষার শাক, দই দেওয়া হবে খাবারের মধ্যে। স্ন্যাকসের মধ্যে চিকেন কাঠি রোল, ভেজ কাঠি রোল, মাল্টিগ্রেন ব্রেড, স্যান্ডউইচ, গ্রিলড ফিশ এর মতো খাবার দেওয়া হবে। রাতে ভেজিটেবল বিরিয়ানি, লহসুন চিকেন, মাশরুম, পনির, মেক্সিকান রাইস খাওয়ানো হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest