Site icon The News Nest

T20 World Cup 2021: ভারতই জয়ের দাবিদার, মত প্রাক্তন ইনজামামের; ফাইনালে খেলুক ভারত ও পাকিস্তান, চাইছেন গাভাসকর

ind vs pak

টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup) জেতার অবিসংবাদী ফেভারিট ভারত এমনটাই জানালেন প্রাক্তন পাকিস্তান (Pakistan) অধিনায়ক ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq)। তাও আবার বিশ্বকাপে ভারত-পাক মহারণের দিনদুয়েক আগে।

কে জিততে পারে টি-২০ বিশ্বকাপ? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম  বললেন, “দেখুন কোন দল জিতবে তার ভবিষ্যদ্বাণী করা খুব মুশকিল। কিন্তু তাতেও পরিষ্কার বলছি বাকি দলগুলোয় তুলনায় ভারতের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ বেশি। কারণ এই মুহূর্তে ভারতই বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর আর বিধ্বংসী টি-টোয়েন্টি দল।”
ওয়ার্ম আপ ম্যাচে ভারতের দাপুটে জয় নিয়ে ইনজামাম আবার যোগ করেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খুব সহজেই জিতল ভারত। উপমহাদেশীয় কন্ডিশনে ভারত দারুণ পারফর্ম করবে। বিরাট কোহলিকে ছাড়াই অস্ট্রেলিয়া ম্যাচে ১৫৫ রান সফলভাবে তাড়া করেছে ভারত।”
অন্যদিকে, ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর সালাম ক্রিকেটে এসে বলেন, “আমি টি২০ বিশ্বকাপের ফাইনালে ভারতকে এবং পাকিস্তানকে দেখতে চাই। আর কেউ কী চায়? এমনকি আইসিসি চায় ভারত ও পাকিস্তানও ফাইনালে থাকুক, আমার মনে হয়।”

এদিকে, গাভাসকর এবং পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম দুজনেই সেমিফাইনালে ওঠার জন্য ভারত, পাকিস্তান, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজকে ফেভারিট হিসেবে অভিহিত করেছেন। আক্রম বলেছিলেন যে ২০১৯ বিশ্বকাপ রানার্সআপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ বিজয়ী নিউজিল্যান্ডের সম্ভাবনা কন্ডিশনের ওপর নির্ভর করবে। যদিও ভারত আইসিসি টুর্নামেন্টে পাকিস্তানের কাছে কখনও হারেনি বলে বিবেচনা করে ম্যাচ জেতার জন্য ভারতকে ফেভারিট বলে দাবি করেছেন, গাভাসকর বলেছিলেন যে টি-টোয়েন্টি ফরম্যাটের প্রকৃতি এমন যে যখন যা খুশি সম্ভব।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের হেভিওয়েট দ্বৈরথে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপের ফের মুখোমুখি হবে দুই চির-প্রতিদ্বন্দ্বী। ১৬ জুনের ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৮৯ রানে জিতেছিল টিম ইন্ডিয়া।

Exit mobile version