Site icon The News Nest

India’s Lowest Score: ১০৯ রানেই অলআউট! অজি স্পিনে নাস্তানাবুদ ভারতীয় ব্যাটিং

indias axar patel in action scaled

ইন্দোর টেস্টে দেড় সেশনও টিকল না ভারতের তারকাখচিত ব্যাটিং লাইন-আপ। মাত্র ৩৩.২ ওভারে ১০৯ রানে অল-আউট হয়ে গেল ভারত। যা ২০০৮ সালের ১ জানুয়ারি থেকে ঘরের মাটিতে টেস্টের এক ইনিংসে ভারতের চতুর্থ সর্বনিম্ন স্কোর। তাৎপর্যপূর্ণভাবে সর্বনিম্ন ইনিংসের তালিকায় প্রথম যে চারটি রান আছে, তার মধ্যে তিনটিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হয়েছে।

বুধবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু উইকেটে যেভাবে বল টার্ন করল, তা ব্যাটারদের জন্য রীতিমতো বিভীষিকা হয়েই দাঁড়ায়। যার প্রভাব পড়ল স্কোরবোর্ডেও। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দায়িত্বজ্ঞানহীনের মতো স্টাম্প আউট হলেন রোহিত (১২)। আবার ফর্মে না থাকা কেএল রাহুলকে বসিয়ে এদিন শুভমন গিলকে (২১) নেওয়া হয়েছিল প্রথম একাদশে। তিনিও ব্যর্থ। স্লিপে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

আরও পড়ুন: IND vs AUS: আড়াই দিনেই খেল খতম! অশ্বিনের ঘূর্ণিতে লজ্জার হার অস্ট্রেলিয়ার

রানে ফেরা হল না চেতেশ্বর পূজারারও (১)। বিরাট কোহলি (২২) কোনওক্রমে উইকেটে টিকে থাকার চেষ্টা করলেও সঙ্গ দিতে পারেননি রবীন্দ্র জাদেজা (৪) ও শ্রেয়স আইয়ার (০)। আর দলের কঠিন সময়ে ক্রিজে টিকে থাকায় মন না দিয়ে অতিরিক্ত রান নিতে গিয়ে দায়িত্বজ্ঞানহীন ভাবে রানআউট হন সিরাজ।

চলতি সিরিজে অভিষেক ঘটানো অজি স্পিনার ম্যাথিউ কুনেমন একাই পাঁচটি উইকেট তুলে নেন। তিনটি উইকেট পান নাথান লিওঁ। আর টড মার্ফি তুলে নেন কোহলির গুরুত্বপূর্ণ উইকেট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট পাকা করতে হলে ইন্দোর টেস্ট জিততেই হবে ভারতকে। নাহলে আবার ভাগ্য নির্ধারণের জন্য শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। এমন পরিস্থিতিতে শুরুটা মোটেই সুখকর হল না দলের।

আরও পড়ুন: FIFA Awards 2023: বেঞ্জেমা-এমবাপেকে টেক্কা দিয়ে ফিফার বর্ষসেরা ফুটবলার Lionel Messi

Exit mobile version