Inzamam-Ul-Haq has suffered a heart attack, admitted to hospital in Lahore

হৃদ্‌রোগে আক্রান্ত ইনজামাম-উল-হক, পাক কিংবদন্তী ভর্তি হাসপাতালে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটার তথা ক্রিকেটারদের তালিকায় একেবারে প্রথম সারিতে নাম আসে ইনজামাম উল হকের। ৫১ বছর বয়সী পাক কিংবদন্তীর  হার্ট অ্যাটাকে তাঁকে ভর্তি করতে হয় হাসপাতালে। বিগত কিছুদিন ধরেই বুকে ব্যথার পর টেস্ট করে দেখা যায় ইনজির হার্ট অ্যাটাক হয়েছে। সোমবার সন্ধ্যায় তাঁকে লাহৌরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

ইনজামামের ম্যানেজার সাংবাদিকদের জানিয়েছেন, গত তিন দিন ধরেই প্রাক্তন ক্রিকেটার বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এ ক’দিন তিনি বাড়িতেই ছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তাঁর হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। ৫১ বছরের ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

আরও পড়ুন: IPL 2021: দাপট অব্যাহত চেন্নাইয়ের, কোহলি রানে ফিরলেও জয়ে ফিরল না RCB

পাকিস্তানের ক্রিকেট অধিনায়কদের মধ্যে ইনজামাম সফলতম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তাঁর রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তাঁর সংগৃহীত রান ৮,৮২৯।

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

আরও পড়ুন: শেষ লাল বলের কেরিয়ার; টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন Moeen Ali

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest