IPL 2020: শুরুর আগেই চমক! আমেরিকার পেসার আলি খানকে দলে নিল নাইট রাইডার্স

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএল শুরু হতে বাকি আর সপ্তাহখানেক। শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলি। এরই মধ্যে বড়সড় চমক দিল কেকেআর (KKR)। নতুন মরশুমের জন্য আমেরিকার পেসার আলি খানকে সই করাল নাইটরা। প্রথম আমেরিকান ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলতে দেখা যাবে আলি খানকে।জন্মসুত্রে পাকিস্তানি হলেও আলি আমেরিকার নাগরিক।

কয়েক সপ্তাহ আগে নাইটদের ধাক্কা দিয়ে আইপিএল (IPL) থেকে ছিটকে গিয়েছেন ইংলিশ পেসার হ্যারি গার্নি।তাঁর বদলি হিসেবে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে নাইটরা দলে চেয়েছিল বলে শোনা যায়। মুস্তাফিজুরকে এনওসি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই অবস্থায় এক ঘরের ছেলেকেই হ্যারির বদলে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় নাইট কর্তৃপক্ষ। এমনটাই খবর ইএসপিএন-ক্রিকইনফোর।

আরও পড়ুন: নিজের ব্যাট নিজেই সারান, টিপস কোহলির,ভাইরাল ভিডিও

যদিও ঘরের ছেলে বলতে এমন কেউ নন, যাঁর আগে আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে। বরং টিম মালিক শাহরুখ খানের সিপিএল ফ্র্যাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্স থেকেই কেকেআরের অন্দরমহলে স্বাগত জানানো হয় আমেরিকার পেসার আলি খানকে। আলি খানই প্রথম মার্কিন ক্রিকেটার, যিনি আইপিএল খেলার সুযোগ পেতে চলেছেন।

কে এই আলি খান:- পাক বংশোদ্ভূত ২৯ বছর বয়সী ডানহাতি পেসারের পুরো নাম মহম্মদ এহসান আলি খান। গত বছর এপ্রিলে আমেরিকার হয়ে প্রথম ও একমাত্র ওয়ান ডে ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেন তিনি। তবে অ্যাসোসিয়েট দেশগুলির বিরুদ্ধে লিস্ট এ ম্যাচ খেলার পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে তাঁর।

বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া টি-২০ লিগ খেলারও যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে আলি খানের। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ ছাড়াও পাকিস্তান সুপার লিগ, আফগানিস্তান প্রিমিয়র লিগ, বাংলাদেশ প্রিমিয়র লিগ, গ্লোবাল টি-২০ কানাডা ও আবু ধাবি টি-১০ লিগে মাঠে নেমেছেন তিনি। এখনও পর্যন্ত ৩৬টি টি-২০ ম্যাচে তিনি ৩৮টি উইকেট নিয়েছেন। সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ৮ ম্যাচে মাঠে নেমে ৮টি উইকেট নিয়েছেন খান।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হতে পারে দক্ষিণ আফ্রিকা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest