চূড়ান্ত সিলমোহর, ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে IPL 2020

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৬ সেপ্টেম্বর নয়, তারও আগে ঢাকে কাঠি পড়তে চলেছে আইপিএলের ১৩ তম সংষ্করণের। চূড়ান্তই হয়ে গেল এবারের টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ। তবে আইপিএলের সূচি এখনও স্থির হয়নি। পরের সপ্তাহে বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। তখনই চূড়ান্ত হবে সূচি।

গত ২৯ মার্চ শুভ সূচনা হওয়ার কথা ছিল আইপিএল (IPL 13) ১৩-র। কিন্তু মহামারীর জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায় টুর্নামেন্ট। একটা সময় মনে হয়েছিল, সংকটজনক পরিস্থিতিতে এবারের মতো হয়তো বাতিলই করে দিতে হবে টুর্নামেন্ট। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) হাল ছাড়েনি। অবশেষে আইসিসি (ICC) চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিলে উজ্জ্বল হয়ে ওঠে আইপিএল আয়োজনের আশা। আর বৃহস্পতিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়ে দিলেন, ১৯ সেপ্টেম্বরই উদ্বোধন হতে চলেছে তারকাখচিত লিগের। তবে ভারতে নয়, সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE)। মোট তিনটি ভেন্যুতে হবে খেলা। টুর্নামেন্টের ফাইনাল ৮ নভেম্বর।

আরও পড়ুন: Gorgeous! থ্রোব্যাক ছবি পোস্ট করে ফের একবার ঝড় তুললেন সানিয়া মির্জা

আইপিএল শুরুর প্রায় মাসখানেক আগে সমস্ত দল পৌঁছে যাবে মরুদেশে। সেখানেই চলবে প্রস্তুতি। সূত্রের খবর, করোনাভাইরাসের দাপটে প্রতিযোগিতা মোটেই ছোট করা হচ্ছে না। মোট ৬০ ম্যাচই হবে দুবাই, শারজা ও আবু ধাবিতে।। ব্রিজেশ প্যাটেল আরও জানান যে, আইপিএল নিয়ে প্রয়োজনীয় নির্দেশিকা কয়েকদিনের মধ্যেই তৈরি করে ফেলবে বোর্ড। মাঠে দর্শক সমাগমের অনুমতি দেওয়া হবে কিনা সেটা আমিরশাহির সরকার সিদ্ধান্ত নেবে বলেও জানান তিনি। তবে বাধ্যতামূলকভাবে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলা হবে টুর্নামেন্টে, এটা স্পষ্ট করে দেন প্যাটেল।

শোনা যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিরা আমিরশাহিতে প্রস্তুতির জন্য হাতে চার সপ্তাহ সময় পাবে। তাই ২০ অগস্ট ওদেশে রওনা দিতে পারে দলগুলি।

আরও পড়ুন: WFH! বাড়ি থেকেই দেবেন ধারাভাষ্যকাররা! করোনা আবহে বেনজির উদ্যোগ আইপিএলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest