CSK vs SRH: পাঁচ বড় মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে ধোনি, ফিরছেন ব্রাভো-রায়ডু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথম তিন ম্যাচের মধ্যে দু’টো‌তে হার। IPL-এর শুরুতেই ছন্দ হারিয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। এই পরিস্থিতিতে ছ’দিনের বিশ্রামের পর আজ সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে মাঠে নামছেন ধোনিরা। আর মহারণের আগে স্টিফেন ফ্লেমিং নিশ্চিত, এই বিরতির পর আবার সেরা CSK-র সাক্ষী থাকবে ক্রিকেটবিশ্ব।

এখনও পর্যন্ত আইপিলে পুরনো মহেন্দ্র সিং ধোনির ঝলক মেলেনি। দলের পারফরম্যান্সও তেমন আহামরি নয়। বরং কঠিন পরিস্থিতিতে নিজে না নেমে স্যাম কারানকে আগে পাঠিয়ে সমালোচনার মুখে পড়েছেন। একইসঙ্গে সেই ম্যাচে পাঁচ মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে আছেন ধোনি।

কোন কোন মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে ধোনি?

১) আইপিএলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার নজির গড়তে চলেছেন ক্যাপ্টেন কুল। এখনও পর্যন্ত আইপিএলে ১৯৩ টি ম্যাচ খেলেছেন তিনি। সমসংখ্যক ম্যাচ খেলেছেন সুরেশ রায়নাও।

আরও পড়ুন: RR vs KKR: আগুন জ্বালালেন বোলাররা, রাজস্থানকে ৩৭ রানে হারাল কলকাতা

২) আইপিএলে ৪,৫০০ রান পূর্ণ করতে ধোনির চাই আর মাত্র ২৪ রান। বিরাট কোহলি, রোহিত শর্মা এবং সুরেশ রায়নার পর চতুর্থ ভারতীয় হিসেবে শুক্রবারই সেই নজির তৈরি করতে পারেন ধোনি।

৩) সানরাইজার্সের বিরুদ্ধে কি পুরনো ফর্মে ফিরতে পারবেন? যদি পারেন, তাহলে আইপিএলের ইতিহাসে সর্বাধিক ছক্কা মারার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসতে পারেন চেন্নাইয়ের ‘থালা’। এবি ডি’ভিলিয়ার্সকে (২১৯ টি ছক্কা) টপকে যেতে ধোনির আর আটটি ছক্কার প্রয়োজন। একমাত্র ভারতীয় হিসেবে আইপিএলে ২০০ ছক্কা মারার নজির রয়েছে তাঁর দখলেই। তবে ছক্কার সিংহাসনে বসে আছেন ক্রিস গেইল (৩২৬)।

৪) টি-টোয়েন্টিতে ৩০০ টি ছক্কার তালিকায় নাম তোলার জন্য ধোনিকে আর মাত্র দুটি বল বাউন্ডারির বাইরে ফেলতে হবে। ইতিমধ্যে সেই নজির গড়েছেন রোহিত শর্মা (৩৬৮) এবং সুরেশ রায়না (৩১১)।

৫) দ্বিতীয় উইকেট-কিপার হিসেবে আইপিএলে ১০০ টি ক্যাচের নজির গড়ার মুখে দাঁড়িয়ে আছেন ধোনি। সেজন্য তাঁকে মাত্র দুটি ক্যাচ ধরতে হবে। ধোনির সামনে রয়েছেন শুধুমাত্র কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক।

সিএসকে সমর্থকদের স্বস্তি দিয়ে আজ হায়দরাবাদের বিরুদ্ধে ফিরতে চলেছেন অম্বাতি রায়ডু ও ডোয়েন ব্র্যাভো। যা নিয়ে ফ্লেমিং বললেন, “রায়ডু আর ব্র্যাভো দু’জনেই আজ ফিরতে চলেছে। ওদের অভিজ্ঞতা আমাদের আরও শক্তিশালী করবে।” সিএসকে ম্যাচের আগে দলে কোনও চোট নেই হায়দরাবাদেরও। তার উপর আবার রশিদ খান ছন্দে ফেরায় অধিনায়ক ডেভিড ওয়ার্নারও (David Warner) সন্তুষ্ট। তাই আজ হায়দরাবাদ নিজেদের ‘অপয়া’ প্রতিপক্ষকে হারাতে পারবে নাকি সিএসকে ফের দাপট বজায় রাখবে ওয়ার্নারদের বিরুদ্ধে, সেটাই দেখার।

আরও পড়ুন: পুজোর আগেই পুজোর সাজ! পাঞ্জাবি-পায়জামাতে মহারাজকে দেখে মাতোয়ারা নেটপাড়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest