DC vs KKR: দিল্লি শিবিরে কাঁপুনি ধরিয়েও জিততে পারল না নাইট রাইডার্স, উঠছে অধিনায়কের পদ থেকে কার্তিককে সরানোর দাবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিল্লি ক্যাপিটালস: ২০ ওভারে ২২৮/৪ (‌শ্রেয়স ৮৮*‌, রাসেল ২/‌২৯‌)‌
কেকেআর: ২০‌ ওভারে ২১০/‌৮ (‌রানা ‌৫৮, নর্ৎজে ৩/‌৩৩)‌
দিল্লি ১৮ রানে জয়ী।

শারজায় কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হাই স্কোরিং ম্যাচে উত্তেজক জয় দিল্লি ক্যাপিটালসের। আগাগোড়া ম্যাচের রাশ নিজেদের হাতে রাখলেও ইয়ন মর্গ্যান ও রাহুল ত্রিপাঠী শেষ বেলায় খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিলেন প্রায়। যদিও কেকেআর শেষমেশ ফিনিশিং টাচ দিতে ব্যর্থ হয়।

প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২২৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১০ রানে আটকে যায়। ১৮ রানের ব্যবধানে ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করে ক্যাপিটালস। দিল্লির হয়ে পৃথ্বী শ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৬৬ রান করে আউট হন। শিখর ধাওয়ান ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন। ঋষভ পন্ত ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৩৮ রান করে ক্রিজ ছাড়েন। স্টইনিস উইকেট দেন ৩ বলে ১ রান করে।

আরও পড়ুন: RCB vs RR: ফর্মে ফিরলেন বিরাট, রাজস্থানকে আট উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল ব্যাঙ্গালোর

শ্রেয়স আইয়ার ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন। শ্রেয়স ২৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। হেটমায়ের নট-আউট থাকেন ৫ বলে ৭ রান করে। আন্দ্রে রাসেল ২টি এবং নাগারকোটি ও বরুণ ১টি করে উইকেট দখল করেন। কেকেআরের হয়ে শুভমন গিল ২২ বলে ২৮ রান করে আউট হন। নারিন সাজঘরে ফেরেন ৩ রান করে। নীতিশ রানা ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৮ রান করে ক্রিজ ছাড়েন। রাসেল ১৩, দীনেশ কার্তিক ৬ ও প্যাট কামিন্স ৫ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান।

কেকেআর একসময় ১৩.৩ ওভারে ১২২ রান তুলে ৬ উইকেট হারিয়ে বসে। এমন পরিস্থিতি থেকে যখন দেড়শো রান পেরোনো মুশকিল দেখাচ্ছিল, ঠিক তখনই ক্রিজে ঝড় তোলেন ইয়ন মর্গ্যান ও রাহুল ত্রিপাঠী জুটি। দু’জনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে কলকাতা জয়ের সম্ভাবনা তৈরি করে। শেষে মর্গ্যান ১৮ বলে ৪৪ রান করে আউট হয়ে বসেন। তিনি ১টি চার ও ৫টি ছক্কা মারেন। সচরাচর ওপেন করতে নামা ত্রিপাঠী ৮ নম্বরে ব্যাট করতে নেমে ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩৬ রান করে বোল্ড হন। নাগারকোটি ও শিবম মাভির পক্ষে শেষ ওভারে মিরাকল ঘটানো সম্ভব হয়নি।

অ্যানরিচ ৩টি উইকেট নেন। ২টি উইকেট হার্ষাল প্যাটেলের। ১টি করে উইকেট নিয়েছেন অমিত মিশ্র, কাগিসো রাবাদা ও স্টইনিস। ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়স। এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস।

গত চার ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিকের (Dinesh Karthik ) পারফরম্যান্স তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে বাধ্য করছে সমর্থকদের। খাতায় কলমে টুর্নামেন্টের অন্যতম সেরা দল হাতে থাকা সত্বেও যেভাবে একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে কার্তিক দলকে ডুবিয়ে দিচ্ছেন, তা একেবারেই না-পসন্দ সমর্থকদের।

আর সম্ভবত সেজন্যই সোশ্যাল মিডিয়ায় জোরাল দাবি উঠছে তাঁকে অপসারণের। ফেসবুক, টুইটারে চোখ রাখলেই দেখা যাচ্ছে, কেকেআর ম্যানেজমেন্টের কাছে সমর্থকরা একটাই দাবি জানাচ্ছেন, কার্তিককে সরিয়ে বিশ্বজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যানকে অধিনায়ক করা হোক।গতকাল রাত থেকে টুইটার ট্রেন্ডিংয়ে উপরের দিকে #NotMyCaptain হ্যাশট্যাগটি। শুধু সমর্থকরা নন, একই দাবি তুলছেন শ্রীসন্থ, দীপ দাশগুপ্তর মতো প্রাক্তনরাও।

আরও পড়ুন: পুজোর আগেই পুজোর সাজ! পাঞ্জাবি-পায়জামাতে মহারাজকে দেখে মাতোয়ারা নেটপাড়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest