সিরাজ ঝড়ে খড়কুটোর মত উড়ে গেল নাইটরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহম্মদ সিরাজ–চাহাল–সুন্দরদের দুরন্ত বোলিংয়ের সামনে একসঙ্গে কেকেআরের গোটা ব্যাটিং লাইন-আপ ভেঙে পড়ল।৮৪ রানের পুঁজি নিয়ে যে কুড়ি-বিশের ক্রিকেটে বিরাট লড়াই করা যায় না সেটা স্পষ্ট ছিল। আর বাস্তবে হলও তাই। তবু কিছুটা চেষ্টা করলেন লকি ফার্গুসন।৮৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিলেন পাডিক্কল ও ফিঞ্চ। কিন্তু দেবদত্ত পাডিক্কল ২৫ এবং ফিঞ্চ করলেন মাত্র ১৬ রান।

গুরকৃৎমান এবং অধিনায়ক বিরাট কোহলি সহজেই ম্যাচ বের করে দেন। ২৬ বলে ২১ রানে অপরাজিত থাকলেন গুরকিরত্। ১৭ বলে ১৮ রানে নট আউট থাকলেন বিরাট কোহলি। ৩৯ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ জিতে নিল আরসিবি।

আরও পড়ুন : আচমকাই সল্টলেকে গোর্খা ভবনে বিমল গুরুং,ভোল বদলে ধরলেন দিদির হাত

২০১৭ সালে ইডেনে ৪৯ রানে অলআউট হয়েছিল বিরাটের আরসিবি। এতদিন দু’‌দলের ম্যাচ থাকলে এই নিয়েই আরসিবি ফ্যানদের কটাক্ষ করতেন নাইট সমর্থকরা। কিন্তু এদিন কার্তিকদের ব্যাটিং ব্যর্থতা বিরাটদের সেই লজ্জার রেকর্ড ছুঁয়ে ফেলার বা ভেঙে দেওয়ার আশঙ্কা তৈরি করেছিল। শেষপর্যন্ত তা না হলেও ১০০ রানও করতে পারেননি নাইটরা।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নেন মর্গ্যান। কিন্তু শুরুতেই রেকর্ড গড়ে কেকেআরকে জোড়া ধাক্কা দেন এদিনই দলে সুযোগ পাওয়া মহম্মদ সিরাজ। ম্যাচের দ্বিতীয় এবং নিজের প্রথম ওভারেই মেডেন দিয়ে আউট করেন রাহুল ত্রিপাঠি এবং নীতিশ রানাকে। আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। এরপর দ্রুত ফিরে যান গিল (‌১), টম ব্যান্টন (১০‌), দীনেশ কার্তিকরা (৪‌)। মর্গ্যান (৩০‌), কুলদীপ (‌১২)‌ এবং ফার্গুসেনর (‌১৯*‌)‌ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ‌আট উইকেটের বিনিময়ে মাত্র ৮৪ রানই করতে সক্ষম হয় কেকেআর। বেঙ্গালুরুর বোলারদের মধ্যে সিরাজ তিনটি, চাহাল দু’‌টি উইকেট নেন।

অফ ফর্মে থাকা আন্দ্রে রাসেলকে বাদ দিয়েই মাঠে নামে কেকেআর।  প্রথম এগারোয় ছিলেন না সুনীল নারিনও।  আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যান। মহম্মদ সিরাজের দাপটে টপ অর্ডার ধস নামে। শুভমান গিল (১), রাহুল ত্রিপাঠি (১), নীতিশ রানা (০), টম ব্যান্টন (১০) দীনেশ কার্তিক (৪) ফিরে যান স্কোরবোর্ডে ৩২ রান ওঠার সঙ্গে সঙ্গেই। একা লড়াই চালান অধিনায়ক ইয়ন মরগ্যান। ৩৪ বলে ৩০ রান করেন তিনি। আর শেষ দিকে ১৬ বলে অপরাজিত ১৯ রান করেন লকি ফার্গুসন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৮৪ রান তোলে কেকেআর। আরসিবি-র হয়ে মহম্মদ সিরাজ ৩ টি এবং যুজবেন্দ্র চাহল ২টি উইকেট নেন।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রী পদপ্রার্থী অধীর, কেবল জোট নয় ,অন্তত ১৫০ আসন চাইবে কংগ্রেস !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest