IPL 2020: প্রথম ম্যাচের দর্শক সংখ্যা গড়ল বিশ্বরেকর্ড, হার মানল ফুটবল বিশ্বকাপও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার জেরে দীর্ঘ বিরতির পর আমিরশাহীতে (UAE) শুরু হয়েছে আইপিএল। তার উপর দর্শকশূন্য মাঠেই খেলতে হচ্ছে ক্রিকেটারদের। এমন পরিস্থিতিতে যে টিভি আর ডিজিটাল পর্দায় দর্শকের সংখ্যাটা রেকর্ড অঙ্কে পৌঁছে যাবে, তেমন আশাই করেছিল সম্প্রচারকারী চ্যানেলগুলি। তবে ফল আশাতীত। উদ্বোধনী ম্যাচেই তৈরি হল বিশ্বরেকর্ড!

প্রথম ম্যাচেই টিভির পর্দায় ধোনির চেন্নাই বনাম রোহিতের মুম্বই লড়াই চাক্ষুষ করেছেন রেকর্ড সংখ্যক দর্শক। বিসিসিআই সচিব জয় শাহ নিজেই জানিয়েছেন যে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের রিপোর্ট বলছে, টিভি এবং অনলাইন প্ল্যাটফর্মে ২০ কোটি মানুষ চেন্নাই-মুম্বই ম্যাচের সাক্ষী থেকেছেন। আজ পর্যন্ত বিশ্বের কোনও লিগ বা কোনও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ এত মানুষ দেখেননি। প্রথম ম্যাচের ভিউয়ারশিপের কাছে পরাস্ত হয়েছে ফুটবল বিশ্বকাপের ভিউয়ারশিপও।

আরও পড়ুন: RR vs CSK: রাজস্থানের রানের পাহাড়ে চাপা পড়ল চেন্নাই, ধোনির মন্থর গতি নিয়ে উঠছে প্রশ্ন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও টুইট করেছে, “স্বপ্নের শুরু বলতে যা বোঝায়, সেটাই হয়েছে এ বার। টিভি ও ডিজিটাল ভিউয়ারশিপের নিরিখে এটাই রেকর্ড।”

করোনার জেরে সমস্ত ক্রিকেটীয় সিরিজ বন্ধ হয়ে যাওয়ায় একটা সময় মাথার উপর বাজ ভেঙে পড়ার মতোই অবস্থা হয়েছিল বিসিসিআইয়ের। ক্রিকেট না ফিরলে প্রায় ৪ হাজার কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হত বোর্ডকে। তাই আইপিএল আয়োজনের জন্য মরিয়া ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা। আর চলতি বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত নিতেই জট কাটে। ভারত নয়, করোনার জেরে আমিরশাহীতেই নিয়ে যাওয়া হয় টুর্নামেন্ট। তবে দর্শকদের উৎসাহে যে বিন্দুমাত্র ভাটা পড়েনি, তা স্পষ্ট। আইপিএলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকেও টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করা হয়েছে। কথায় বলে মর্নিং শো’জ দ্য ডে। উদ্বোধনী ম্যাচই যেন জানান দিচ্ছে, বিসিসিআইয়ের লক্ষ্মীর ভাণ্ডার এবার উপচে পড়বে!

আরও পড়ুন: চার বলে চার উইকেট, ৬ জন ব্যাটসম্যানকে বোল্ড করে ইতিহাসে আফ্রিদি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest