ঘোষিত হল IPL সূচি, দেখে নিন কবে, কোথায়, কোন ম্যাচ…

কলকাতা নাইট রাইডার্স ১১ এপ্রিল প্রথম নামছে। সেদিন তাদের সামনে সানরাইজার্স হায়দরাবাদ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএলের (IPL) দামামা বেজে গেল রবিবার। ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভারতের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ। খেলা হবে ছটি শহরে। কলকাতা, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, আমদাবাদ ও দিল্লিতে হবে ৫৬টি লিগ ম্যাচ। টুর্নামেন্ট শুরু হবে ৯ এপ্রিল। ফাইনাল ৩০ মে। যেহেতু পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন থাকবে, তাই ২ মে ফল ঘোষণার পরে কলকাতায় খেলা দেওয়া হয়েছে। কলকাতায় প্রথম ম্যাচ ৯ মে। মোট ১০টি ম্যাচ পেয়েছে কলকাতা। তবে কেকেআর-এর একটি ম্যাচও কলকাতায় দেওয়া হয়নি।

প্রথা মেনে প্রথম ম্যাচে নামছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তাদের সামনে শুরুতেই বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কলকাতা নাইট রাইডার্স ১১ এপ্রিল প্রথম নামছে। সেদিন তাদের সামনে সানরাইজার্স হায়দরাবাদ। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস প্রথম নামছে দ্বিতীয় দিন, অর্থাৎ ১০ এপ্রিল। প্রথম ম্যাচে তারা খেলবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে।

আরও পড়ুন: পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ! ম্যাচ সেরার পুরস্কার পাঁচ লিটার পেট্রোল

প্লে-অফ এবং ফাইনাল, এই চারটি ম্যাচই হবে আমদাবাদে। প্রথম কোয়ালিফায়ার ২৫ মে। এলিমিনেটর ২৬ মে। দ্বিতীয় কোয়ালিফায়ার ২৮ মে।

১৮ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ২ মে, ৮ মে, ৯ মে, ১৩ মে, ১৬ মে, ২১ মে, ২৩ মে, এই ১১ দিন দুটি করে খেলা রয়েছে। প্রথম ম্যাচ বিকেল সাড়ে ৩টে, দ্বিতীয় ম্যাচ সন্ধে সাড়ে ৭টায়। যেদিন একটি করে খেলা রয়েছে, সেদিন ম্যাচ শুরু হবে সন্ধে সাড়ে ৭টায়।

তবে দর্শকদের জন্য খুব একটা ভালো খবর দিতে পারেনি আইপিএল গভর্নিং কাউন্সিল। কারণ দর্শকদের মাঠে ঢোকার অনুমতি এখনই দিচ্ছে না আইপিএল কতৃপক্ষ। বিবৃতিতে জানানো হয়েছে, আপাতত গ্যালারির দরজা বন্ধ থাকবে। অবস্থা বুঝে পরবর্তি সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: শীর্ষে থেকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোহালিরা, প্রতিপক্ষ সেই ইংল্যান্ড

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest