মৃত্যু মিছিলেও কেন বিরাম নেই আইপিএলে! গনগনে ক্ষোভের মুখে সৌরভ জানালেন খেলা চলবে

এক সদস্য সংবাদসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, পুরো লিগ দর্শক শূন্য স্টেডিয়ামে খেলানো হচ্ছে একাধিক বায়ো বাবলের স্তর তৈরি করে। তাই এই লিগ চালিয়ে যাওয়া পুরোপুরি নিরাপদ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশে মহামারী পরিস্থিতি। কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হচ্ছে লাখো লাখো দেশবাসীর। অক্সিজেন, হাসপাতালের বেড অপ্রতুল। অনাহারে লাশের স্তুপ জমা হচ্ছে দেশের প্রতিটি প্রান্তে। এমন অবস্থাতেই রমরমিয়ে হয়ে চলেছে আইপিএল। এতেই ভারতীয় বোর্ডের সিদ্ধান্ত প্রশ্নের মুখে পড়েছে।

দেশের চরম সংকটের সময় কীভাবে কোটি কোটি টাকার লিগ চালানো হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলছেন ক্রীড়াপ্রেমীরাই। আইপিএল চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে ‘দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস’ ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে, আইপিএল সংক্রান্ত সমস্ত খবরাখবর আপাতত বন্ধ রাখছে তারা। সোশ্যাল মিডিয়াতেও ক্রোধের বারুদ জমছে।

মোদী সরকার এবং ভারতীয় ক্রিকেট বোর্ডকে তুলোধোনা করেছেন রাজস্থান রয়্যালসের অজি পেসার এন্ড্রু টাই। রাজস্থান রয়্যালসের পেসার এন্ড্রু টাই প্রথম বিদেশি হিসাবে ব্যক্তিগত কারণের দোহাই দিয়ে আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন। টাই-য়ের দেখানো পথেই আরসিবির দুই অস্ট্রেলীয় এডাম জাম্পা এবং কেন রিচার্ডসনও সরে দাঁড়িয়েছেন। তবে বিদেশি ক্রিকেটারদের এই টুর্নামেন্ট ছাড়ার সূচনা হয়েছিল ইংল্যান্ড ক্রিকেটার লিয়াম লিভিংস্টোনের মাধ্যমে। তিনি অবশ্য বাবলে ক্লান্তির কথা বলে অব্যাহতি চেয়েছিলেন।  এছাড়াও দিল্লি ক্যাপিটালসের অশ্বিন টুর্নামেন্টের মাঝপথে সরে দাঁড়িয়েছেন পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে।

আরও পড়ুন: KKR-এর বিরুদ্ধে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেলেন ধোনি

বিরক্তি প্রকাশ করেছেন এডাম গিলক্রিস্টও। তিনি টুইট করে বলেছেন, “ভারতের সকলকে শুভেছা। ভয়ানক হারে কোভিড সংক্রমণ। আইপিএল কি চালিয়ে যাওয়া হবে নাকি প্রতিদিন রাত্রে স্বস্তি দেওয়ার জন্য টুর্নামেন্ট চালু থাকুক? তোমাদের চিন্তা ভাবনা যাই হোক না কেন, সকলের জন্য প্রার্থনা রইল।”

তবে আইপিএল স্থগিত রাখার কোনও প্রশ্ন নেই। সোমবার সেকথাই স্পষ্ট জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। স্পোর্টসস্টার-কে জানিয়ে দেন, “এখনও পর্যন্ত সূচি বদলানোর সম্ভবনা নেই।”

আইপিএলের গভর্নিং কাউন্সিলের এক সদস্য সংবাদসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, পুরো লিগ দর্শক শূন্য স্টেডিয়ামে খেলানো হচ্ছে একাধিক বায়ো বাবলের স্তর তৈরি করে। তাই এই লিগ চালিয়ে যাওয়া পুরোপুরি নিরাপদ। সেই কর্তার যুক্তি, “এই অন্ধকার সময়ে মানুষের মনে আশার আলো জাগাতেই এই লিগ চালিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লির মত ভেন্যুতে সংক্রমণ ভয়ানক হারে বেড়েছে। তবে স্ট্যান্ড বাই ভেন্যু আছে। প্রয়োজন হলে, সেইসব ভেন্যু ব্যবহার করা হবে।”

আরও পড়ুন: ব্যাটে রান মর্গ্যানের! হোঁচট খেয়ে পাঞ্জাবকে হারাল নাইটরা, আইপিএলের পয়েন্ট টেবিলে বড়সড় লাফ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest