IPL 2021 - Chris Gayle leaves IPL bubble to stay fresh for T20 World Cup

IPL 2021: মানসিক চাপে বড্ড ক্লান্ত! বায়ো-বাবল ছেড়ে বেরিয়ে গেলেন দ্য ইউনিভার্স বস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 শেষ কয়েক মাসে একের পর এক বায়ো বাবল। জৈব বলয়ের সুরক্ষায় দমবন্ধ হয়ে আসছিল ক্রিস গেইলের (Chris Gayle)। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই নিজেকে মানসিক ভাবে তরতাজা রাখতে চাইছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। তাই আইপিএল ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিলেন ‘ইউনিভার্স বস’। পঞ্জাব কিংসের (Punjab Kings) জার্সিতে এই মরসুমে আর দেখা যাবে না গেইলকে।

পঞ্জাবের বিজ্ঞপ্তিতে গেইল জানান যে, তিনি গত কয়েক মাস ধরে ওয়েস্ট ইন্ডিজের বায়ো-বাবল, ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের বায়ো-বাবল ও আইপিএলের বায়ো-বাবলে আবদ্ধ রয়েছেন। তাই মাঝে সাময়িক বিরতি নিয়ে মানসিকভাবে নিজেকে তরতাজা করতে চান, যাতে টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলকে সাহায্য করতে পারেন। দুবাইয়েই কিছুদিন ছুটি কাটাবেন তিনি। পঞ্জাব কিংসকে বাকি টুর্নামেন্টের জন্য শুভকামনা জানাতেও ভোলেননি দ্য ইউনিভার্স বস।

মানসিক স্বাস্থ্যের কথা ভেবে এবং জাতীয় দলের বিশ্বকাপ অভিযানকে গুরুত্ব দিয়ে গেইলের আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে সমর্থন করেছে পঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। গেইলকে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য আগাম শুভেচ্ছা জানিয়েছে পঞ্জাব।

আরও পড়ুন: এখনই কোহলিকে সরিয়ে রোহিতকে ক্যাপ্টেন করো, খোলাখুলি বললেন গাভাসকর

গেইলের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন কেএল রাহুলদের কোচ অনিল কুম্বলে। তিনি বলেন, “আমি ক্রিসের বিরুদ্ধে খেলেছি। আমি ওকে পঞ্জাব কিংসে কোচিং করাচ্ছি। এই কয়েক বছরে যা বুঝেছি যে গেইল অত্যন্ত পেশাদার একজন ক্রিকেটার। আমরা দল হিসাবে ক্রিসের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি যে, ও আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে চায়।” ৪২ বছরের গেইল ১৪২টি আইপিএল ম্যাচে ৪৯৬৫ রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর ১৭৫। এই টুর্নামেন্টে ৬টি সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি আছে গেইলের। ৪০৫টি চার ও ৩৫৭টি ছয় আছে গেইলের ঝুলিতে। গেইলের স্ট্রাইক রেট ১৪৮.৯৬ ও গড় ৩৯.৭২। গেইল আইপিএলে হাত ঘুরিয়ে পেয়েছেন ১৮টি উইকেট।

আজ পঞ্জাবের বিরুদ্ধে নামছে কেকেআর (Kolkata Knight Riders)। প্লে অফ নিশ্চিত করতে গেলে বাকি থাকা তিনটে ম্যাচের তিনটেতেই জিততে হবে। প্রাক্তন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক অবশ্য এ দিন বলে দিলেন, এখনই প্লে অফের দূরের গ্রহ নিয়ে ভাবতে চান না। কার্তিক বলে দেন, “একটা একটা ম্যাচ নিয়ে ভাবছি আমরা। প্লে অফ এখনও দূরের ব্যাপার।”

আরও পড়ুন: RR vs RCB: ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স, মুম্বইয়ের পর রাজস্থান বধ কোহলিদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest