IPL 2021: For the first time, two IPL matches will start simultaneously in the rescheduled sports schedule

IPL 2021: ফের বদল ক্রীড়াসূচিতে, প্রথমবার একসঙ্গে শুরু হবে আইপিএলের দু’টি ম্যাচ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবারও বদলে গেল আইপিএলের (IPL 2021) ক্রীড়াসূচি। কোনও দল যাতে বাড়তি সুবিধা না পায় তা নিশ্চিত করতে প্রথমবার গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ শুরু হবে একসঙ্গে। আগামী ৮ অক্টোবর ডাবল হেডারে সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই দুটি ম্যাচ হওয়ার কথা ছিল। প্রথম খেলাটি শুরু হওয়ার কথা ছিল দুপুর সাড়ে তিনটেয়। দ্বিতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল সাড়ে সাতটা নাগাদ। বিসিসিআই জানিয়ে দিল, এই দুটি ম্যাচই শুরু হবে সন্ধে সাড়ে সাতটায়।

আমিরশাহীতে (UAE) আইপিএলের দ্বিতীয় পর্বের খেলা শুরু হতেই পয়েন্ট টেবিলে ওঠানামা শুরু হয়ে গিয়েছে একাধিক দলের। পরিস্থিতি এমনই যে, চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস ছাড়া আর কোন দুই দল প্লে অফে খেলবে, সেটা কেউই হলফ করে বলতে পারবেন না। এই অবস্থায় প্লে-অফের ফয়সলা গ্রুপ পর্বের শেষদিকে গিয়ে হবে বলেই মনে করছে বিসিসিআই (BCCI)। সেকারণেই শেষদিকে কোনও দল যাতে বাড়তি সুবিধা না পেয়ে যায়, তা নিশ্চিত করতে টুর্নামেন্টের ক্রীড়াসুচিই বদলে ফেলল টুর্নামেন্ট কমিটি।

এবারের আইপিএলের গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ হওয়ার কথা সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মধ্যে। ঘটনাচক্রে এই চার দলের মধ্যে দুটি দল মুম্বই এবং আরসিবি প্লে-অফে যাওয়ার জন্য এখনও লড়াই করছে। একমাত্র হায়দরাবাদ টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। দিল্লির অবশ্য প্লে-অফে খেলা কমবেশি নিশ্চিত। আসল আকর্ষণ বাকি দুটি দলকে নিয়ে। এই দুই দলের কেউ যাতে বাড়তি সুবিধা না পায়, সেটা নিশ্চিত করতে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ শুরু হবে একসঙ্গে। আসলে, অনেক সময় দেখা যায় টুর্নামেন্টের শেষ ম্যাচ যে দল খেলে, তারা আগের ম্যাচের ফলাফল দেখে সেই মতো অঙ্ক কষে। তাতে কিছুটা হলেও সুবিধা পেয়ে যায় তাঁরা। সেটা রুখতেই এই সিদ্ধান্ত আইপিএল কর্তৃপক্ষ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest