IPL 2021: অবশেষে ঘোষিত আইপিএল সূচি, ফের শুরু ১৯ সেপ্টেম্বর থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোয় সংযুক্ত আবর আমিরশাহিতে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচগুলি অনুষ্ঠিত হবে, এমনটা আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আইপিএলের দিনক্ষণ নিয়েও স্পষ্ট ইঙ্গিত দেওয়া হল।

আইপিএল ২০২১ পুনরায় শুরু হতে চলেছে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। সংবাদ সংস্থা এএনআইকে এমনটাই জানিয়েছেন এক বোর্ড কর্তা। বিসিসিআই ও এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে দুবাই, শারজা ও আবু ধাবিতে আইপিএলের ম্যাচগুলি আয়োজন করা নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে বলে খবর।

এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের বৈঠক নিয়ে অবগত সংশ্লিষ্ট বোর্ড কর্তা বলেন, ‘বৈঠকে অত্যন্ত ইতিবাচক আলোচনা হয়েছে। আমিরশাহি ক্রিকেট বোর্ড বিশেষ সধারণ সভার আগেই আমাদের মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। গত সপ্তাহ ধরে সবকিছু চূড়ান্ত করা হয়। আইপিএল পুনরায় শুরু হলে প্রথম ম্যাচ খেলা হবে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ম্যাচ আয়োজিত হবে ১৫ অক্টোবর। বিসিসিআই আইপিএল শেষ করার জন্য ২৫ দিনের উইন্ডোর দিকেই তাকিয়েছিল।’

আরও পড়ুন: মহিলাদের ১০ হাজার মিটারে নতুন বিশ্বরেকর্ড সিফান হাসানের

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে কিনা জানতে চাওয়া হলে বোর্ড কর্তা বলেন, ‘আলোচনা চলছে। আমরা ধরে নিচ্ছি যে, বেশিরভাগ বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে। যদি কয়েকজন আসতে না পারে, তবে আমরা সেই অনুয়ায়ী বন্দোবস্ত করব।’

করোনা মহামারীর কারণে মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল IPL ২০২১ টুর্নামেন্ট। গত ৪ মে কার্যত বাধ্য হয়েই IPL টুর্নামেন্ট বন্ধ করে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বায়ো বাবল থাকা সত্ত্বেও ১৯জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সেই কারণে IPL সরে যায় আরব আমিরশাহীতে। বাকি এই সিজনের ৩১টি ম্যাচ। মাত্র তিন সপ্তাহের মধ্যেই এই টুর্নামেন্ট শেষ করার লক্ষ্যে এগোচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানা গিয়েছে, এক দিনে এক ভেন্যুতে দুটো করে ম্যাচ হতে পারে। সেক্ষেত্রে দিনের প্রথম ম্যাচটি হবে দুপুর তিনটের সময় ও পরের ম্যাচটি হবে সন্ধ্যে সাড়ে সাতটায়।

আরও পড়ুন: করোনার কারণে স্বপ্নভঙ্গ, টোকিও অলিম্পিকে নেই দীপা কর্মকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest