IPL 2021: Kashmiri pacer Umran Malik shocks in debut, sets unique record

IPL 2021: অভিষেকেই চমকে দিলেন কাশ্মিরী পেসার উমরান মালিক, গড়লেন অনন্য রেকর্ডও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রায় শেষপর্বে পৌঁছে গিয়েছে এবারের আইপিএল (IPL 2021)। আট দলের টুর্নামেন্টে সবচেয়ে খারাপ পারফরম্যান্স সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderbad)। লিগ টেবিলে শেষ স্থানে রয়েছেন কেন উইলিয়ামসনরা। এমনকী রবিবারও নাইটদের বিরুদ্ধে হেরে গিয়েছেন তাঁরা। তবে এই ম্যাচেই এক নতুন তারকার সঙ্গে ভারতীয় ক্রিকেটের পরিচয় করাল হায়দরাবাদ। তিনি কাশ্মীরের পেসার উরমান মালিক। যিনি চলতি আইপিএলে দ্রুততম ভারতীয় বোলার হওয়ার নজিরও গড়লেন।

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মালিকের হাত থেকে বেরিয়ে এসেছে  ‘আগুনের গোলা’। ঘণ্টায় ১৫১.০৩ কিলোমিটার বেগে বল করলেন উমরান। তাঁর গতি চমকে দিয়েছে ক্রিকেট ফ্যানেদের। চলতি আইপিএলে ভারতীয় বোলারদের মধ্যে এখনও পর্যন্ত সবচেয়ে দ্রুত গলির ডেলিভারি করলেন উমরান।

উমরানের আগে চলতি আইপিএলে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে জোরে বল করেছিলেন মহম্মদ সিরাজ। ১৪৫.৯৭ কিমি প্রতি ঘণ্টায় বল করেছিলেন তিনি। যদিও চোদ্দতম আইপিএলে কেকেআরের কিউয়ি পেসার লকি ফার্গুসন (Lockie Ferguson) এখনও পর্যন্ত দ্রুততম ডেলিভারি করেছেন। তিনি ঘণ্টায় ১৫২.৭৫ কিমি বেগে বল করেছেন।

মালিক চলতি আইপিএলে টি নটরাজনের কোভিড পরিবর্ত হিসাবে সানরাইজার্সে আসেন। উমরান হায়দরাবাদের নেট বোলার ছিলেন। এখনও পর্যন্ত নিজের রাজ্যের হয়ে একটি টি-২০ ও একটি লিস্ট এ ম্যাচ খেলেছেন। পেয়েছেন চার উইকেট। ম্যাচের পর মালিকের প্রশংসা করেন উইলিয়ামসনও। তিনি বলেন, ‘‘ও খুব জোরে বল করে। ভাল হয়েছে, ও একটা সুযোগ পেয়েছে। নেটে আমরা ওর বল খেলি। ও কিন্তু একটু আলাদা। জোরে দৌড়ে এসে বল করে। আমাদের প্লে-অফে যাওয়ার সুযোগ নেই। তাই বাকি ম্যাচ গুলোতে এদের সুযোগ দিচ্ছি।’’

৪ ওভার বল করে ২৭ রান দেওয়া মালিক তাঁর গতির জন্য প্রশংসা পেয়েছেন ম্যাচের সেরা শুভমন গিলের কাছ থেকেও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest