IPL 2021: Kolkata Knight Riders beat Rajasthan Royals by 86 runs

IPL 2021: ৮৬ রানে রাজস্থানকে উড়িয়ে দিল KKR, প্লে-অফ কার্যত নিশ্চিত নাইটদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্লে-অফে পৌঁছতে হলে জিততেই হত এই ম্যাচ। জয়ের ব্যবধানও অনেকটাই বাড়িয়ে রাখত হত। হারলেই আশা শেষ। এই পরিস্থিতিতে জ্বলে উঠল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ব্যাট হাতে গিল-ভেঙ্কটেশ আইয়ার, বলে শিবম মাভি-লকি ফার্গুসনের জুটিতে ভর রাজস্থানকে ৮৬ রানে হারাল শাহরুখ খানের দল। সেই সঙ্গে প্লে-অফে চতুর্থ স্থানও কার্যত নিশ্তিত করে ফেলল কেকেআর (KKR)। অঙ্কের বিচারে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) শেষ চারে যাওয়ার সুযোগ থাকলেও তা একপ্রকার অসম্ভবই। কলকাতার নেট রানরেট যেখানে +০.৫৮৭, সেখানে মুম্বইয়ের -০.০৪৮।

শুরুটা ভাল হয়নি কেকেআর-এর। প্রথম ছ’ওভারে ওঠে মাত্র ৩৫ রান। রান রেট ছয়ের নীচে ছিল। কিন্তু যত সময় এগোতে থাকল, ততই যেন ছন্দে ফিরলেন কেকেআর-এর দুই ওপেনার শুভমন গিল এবং বেঙ্কটেশ আয়ার। এই মরসুমে তাঁরা দলকে যথেষ্ট ভরসা দিয়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচেও তার ব্যতিক্রম হল না।

ধীরে শুরু করেছিলেন দু’জনেই। কিন্তু ক্রমশ হাত খুলতে থাকায় রানের গতিও বাড়তে লাগল। প্রথম উইকেটেই উঠে গেল ৭৯ রান। তখনই ম্যাচে প্রাধান্য নিয়ে নিয়েছিল কলকাতা। যত সময় এগোল তা বাড়তে লাগল। শুভমন একটা দিক ধরে রেখেছিলেন। বেঙ্কটেশ আউট হওয়ার পরে যাঁরাই এলেন তাঁরাই নিজেদের মতো করে অবদান রেখে গেলেন। নীতীশ রানা (৫ বলে ১২), রাহুল ত্রিপাঠি (১৪ বলে ২১) ভাল খেললেন। উল্টোদিকে ততক্ষণে শুভমনও অর্ধশতরান করে ফেলেছেন। শেষ দিকে ভাল খেলে কেকেআর-এর রান ১৭১-এ পৌঁছে দিলেন দীনেশ কার্তিক (অপরাজিত ১৪) এবং মর্গ্যান (অপরাজিত ১৩)। এই মরসুমে শারজায় সর্বোচ্চ রান উঠল কেকেআর-এর দৌলতে।

রাজস্থানের কাছে কাজটা এমনিই কঠিন ছিল। কিন্তু কেকেআর বোলাররা তাদের বিপদ আরও বাড়িয়ে দিলেন। প্রথম ওভারেই ছন্দে থাকা রাজস্থানের ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালকে ফেরালেন শাকিব আল-হাসান। পরের ওভারে অধিনায়ক সঞ্জু স্যামসনকে ফেরালেন শিবম মাভি। এরপর রাজস্থান ব্যাটসম্যানদের যাওয়া-আসা চলতে থাকল। শিবম দুবে (১৮) এবং রাহুল তেওয়াটিয়া (৪৪) বাদে কোনও ব্যাটসম্যানই দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

কলকাতার হয়ে চারটি উইকেট নেন তরুণ জোরে বোলার শিবম মাভি। তিন উইকেট নিউজিল্যান্ডের লকি ফার্গুসনের।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest