IPL 2021: BCCI-এর বিরুদ্ধে ১০০০ কোটির জনস্বার্থ মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার ফলে জর্জরিত গোটা দেশ। দিনে প্রায় ৪ লক্ষ করে মানুষ ভারতে গড়ে করোনা আক্রান্ত হচ্ছেন। সারা দেশে পরিস্থিতি বেশ উদ্বেগজনক। পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় সরকারের তরফে বিদেশ থেকে নানা জরুরি মেডিকেল পরিষেবার জিনিসপত্র যেমন অক্সিজেন, জীবনদায়ী ঔষুধ, ইনজেকশন আনিয়ে পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ পাওয়ার চেষ্টা করা হচ্ছে।

এই অবস্থায় দাঁড়িয়ে ভারতের বুকে আইপিএল আয়োজন করার সাহসী পদক্ষেপ নেয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই। এপ্রিল মাসের ৯ তারিখ থেকে ভারতের ৬টি শহরের বুকে শুরু হয় আইপিএলের আসর। এতদিন পর্যন্ত সব ঠিকঠাক চলছিল।

আরও পড়ুন : নিরবকে সঙ্গী করে প্রথম বার বড় পর্দায় মিথিলা, মুক্তি পেল ‘অমানুষ’- এর ফার্ষ্ট লুক

সুর, তাল, ছন্দ হঠাৎ করেই কাটার ইঙ্গিত মেলে রবিবার অর্থাৎ মে মাসের ২ তারিখ। ৩ তারিখ হৃদকম্পন বাড়িয়ে কেকেআরের সন্দীপ ওয়ারিয়র এবং বরুন চক্রবর্তী করোনা পজিটিভ হন। তারপরেই খবর আসে চেন্নাই সুপার কিংস দলের বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি, সিইও বিশ্বনাথান এবং টিম বাসের চালক করোনা পজিটিভ।

চাপ বাড়তে থাকে বিসিসিআইয়ের উপর। মঙ্গলবারে এসে সানরাইজার্স হায়দরাবাদ দলের ঋদ্ধিমান সাহা এবং দিল্লি ক্যাপিটালস দলের অমিত মিশ্র করোনা পজিটিভ হওয়ার কিছুক্ষনের মধ্যেই আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষনা করতে বাধ্য হয় বিসিসিআই।

তবে বিসিসিআইয়ের যন্ত্রণা এখানেই শেষ হচ্ছে না। করোনাকালে জরুরি পরিষেবা না হওয়া সত্বেও কীভাবে এতদিন আইপিএল আয়োজন করা হল সেই প্রশ্ন তুলে এবং ১০০০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে বম্বে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বন্দনা শাহ নামক এক আইনজীবী। তাঁর বক্তব্য ক্ষতিপূরণের এই অর্থ ভারতে করোনা মোকাবিলা এবং চিকিৎসার ক্ষেত্রে ব্যবহার করা হোক।

আরও পড়ুন : দীর্ঘ দাম্পত্য জীবনে ‘চরম সুখ’ চাই? টিপস দিলেন সানি লিওনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest