IPL 2021: ১৯ সেপ্টেম্বর আরব আমিরশাহীতে শুরু বাকি ম্যাচ, ফাইনাল ১০ অক্টোবর

করোনা আবহের মধ্যে যখন মানুষের মরণবাঁচন সমস্যা, সেইসময় বোর্ড কর্তারা মশগুল হয়ে রয়েছেন আইপিএলের বাকি ম্যাচ কবে করা যাবে, তাই নিয়ে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা আবহের মধ্যে যখন মানুষের মরণবাঁচন সমস্যা, সেইসময় বোর্ড কর্তারা মশগুল হয়ে রয়েছেন আইপিএলের বাকি ম্যাচ কবে করা যাবে, তাই নিয়ে। কারণ তারা দুই হাজার কোটি টাকার লোকসান করতে রাজি নয়। মাঠে দর্শক আসতে হবে না, লোকে টিভিতে খেলা দেখলেই হবে, তাতেই কিস্তিমাত। যে সময় বলা হচ্ছে বিশ্বে করোনার তৃতীয় ঢেউ আসবে, ঠিক সেইসময়কেই বিসিসিআই বেছে নিল আইপিএলের বাকি ম্যাচ করার ক্ষেত্রে। যা শুরু হবে ১৯ সেপ্টেম্বর আরব আমিরশাহীতে। ফাইনাল ১০ অক্টোবর।

৪ মে একাধিক ফ্রাঞ্চাইজির সদস্যদের করোনা আক্রান্ত হওয়ার জেরে স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। ব্যস্ত মরশুমে টুর্নামেন্টের অবশিষ্ট ম্যাচগুলি কোথায় এবং কখন আয়োজিত হবে সেই নিয়ে চলছিল না না জল্পনা। তবে পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী সেপ্টেম্বরেই ফের বসতে চলেছে ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসবের আসর।

আরও পড়ুন: পতাকা উড়িয়ে ফিলিস্তিনের শিশুদের জন্য যে বার্তা দিলেন আফ্রিদি

খবর অনুযায়ী সেপ্টেম্বরের ১৮ বা ১৯ তারিখ নাগাদ সংযুক্ত আরব আমিরশাহীতেই বসতে পারে আইপিএলের আসর, যা শেষ হবে অক্টোবরের ৯ বা ১০ তারিখ। তিন সপ্তাহের টুর্নামেন্টে প্রায় ১০টি ডবল হেডার (একদিনে দু’টো করে ম্যাচ) করার চিন্তাভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের তরফে।

বিসিসিআইয়ের ওই কর্মকর্তা বলেছেন, “স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলে বিসিসিআই ঠিক করেছে আরব আমিরশাহীই সবচেয়ে ভাল জায়গা এই পরিস্থিতিতে আইপিএলের ক্ষেত্রে। কারণ গতবার এই দেশে সফলভাবে আয়োজন করা গিয়েছিল কোটিপতি লিগের আসর।

তার মানে ইংল্যান্ড সফর থেকে ভারতের ক্রিকেটাররা সরাসরি দুবাইতে চলে যাবেন। এমনকি শ্রীলঙ্কা সফররত দলের ক্রিকেটাররাও খেলা শেষ করেই আইপিএলের গ্রহে প্রবেশ করবেন। সেই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ সিরিজ বাতিল করছে বোর্ড।

আরও পড়ুন: যেন ‘মানি হাইস্ট’-এর প্রফেসর! Virat Kohli-র নতুন লুক দেখে উত্তেজিত নেটিজেন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest