দলে হরভজন না বরুণ? দেখে নিন কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ

প্রথম ম্যাচে কেমন হতে পারে কলকাতার প্রথম একাদশ? অভিজ্ঞ হরভজন সিংহ না বরুণ চক্রবর্তী, প্রথম দলে সুযোগ পাবেন কোন স্পিনার?
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুরু হয়ে গিয়েছে আইপিএলের চতুর্দশ সংস্করণ। ধারা বজায় রেখে হার দিয়েই টুর্নামেন্ট শুরু করেছে মুম্বই ইন্ডিয়ান্স। দ্বিতীয় ম্যাচে দিল্লির বিরুদ্ধে হেরেছে ধোনির চেন্নাই । টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে কেমন হতে পারে কলকাতার প্রথম একাদশ? অভিজ্ঞ হরভজন সিংহ না বরুণ চক্রবর্তী, প্রথম দলে সুযোগ পাবেন কোন স্পিনার? দেখে নেওয়া যাক নাইটদের প্রথম একাদশ।

১) শুভমন গিল: এ দিন নাইট রাইডার্সের হয়ে ওপেন করতে পারেন শুভমন গিল। শুভমন নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ থেকে বাদ পড়েছিলেন। সে কারণেই আইপিএলে নিজের সেরাটা দিতে মরিয়া তিনি।

২) রাহুল ত্রিপাঠি অথবা ভেঙ্কটেশ আইয়ার: অত্যন্ত ভাল ওপেনার রাহুল। কিন্তু মরশুমের শুরু থেকে একেবারে ভাল ফর্মে নেই তিনি। তবে আইপিএলে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর।

রাহুলের জায়গায় ভেঙ্কটেশ আইয়ারকে নিয়েও ভাবনাচিন্তা চলছে। কেকেআর প্র্যাকটিসে ইতিমধ্যে নজর কেড়েছেন তিনি। এই মরসুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারেতে ভেঙ্কটেশ অসাধারণ পারফরম্যান্স করেছিলেন।

৩) নীতিশ রানা: তিনে নেমে পার্থক্য গড়ে দেওয়ার ক্ষমতা রয়েছে নীতিশের। দলের সঙ্গে নিয়মিত অনুশীলন করেছেন তিনি। সমর্থকরাও তাঁকে নিয়ে আশায় রয়েছেন।

৪) ইয়ন মর্গ্যান (অধিনায়ক): দলের অধিনায়ক তিনি। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। কিন্তু এখন পুরো ফিট। নিয়মিত অনুশীলন করছেন। প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন মর্গ্যানই।

৫) শাকিব আল হাসান  অথবা সুনীল নারিন: নিজের ফর্মে থাকলে শাকিব নিঃসন্দেহে ম্যাচ উইনার। ব্যাটে-বলে একাই বাজিমাত করতে পারেন। আশা করা যায়, নাইটদের প্রথম একাদশে থাকবেন শাকিব।

শাকিব ছাড়াও নারিনকে খেলাতে পারে কেকেআর। যদিও গত বছর থেকে নারিনের পারফরম্যান্স নিয়ে সমালোচনা চলছে। এ বছর নিজেকে প্রমাণ করতে না পারলে, সমস্যা পড়তে হতে পারে তাঁকে।

আরও পড়ুন: IPL 2021: মইন আলিকে ‘জঙ্গি’ বলে কটূক্তি, সোশ্যাল মিডিয়া তীব্র ক্ষোভের মুখে তসলিমা

৬) দীনেশ কার্তিক (উইকেটকিপার): উইকেটকিপার হিসেবে দীনেশ কার্তিককেই দলে রাখা হবে। আশা করা হচ্ছে উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও তাঁকে ভাল ছন্দে পাওয়া যাবে।

৭) আন্দ্রে রাসেল: গত বছর আইপিএলে একেবারে ভাল খেলতে পারেননি রাসেল। তবে এ বছর নিজের সেরাটা দিয়ে কেকেআর-কে প্লে অফে তুলতে চান।

৮) হরভজন সিং অথবা শিবম মাভি: হরভজনের অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারে নাইট রাইডার্স। গত বছর আইপিএলে খেলেননি ভাজ্জি। তবে এ বছর নিজেকে প্রমাণ মরিয়া তিনি। ভাজ্জির জায়গায় তরুণ শিবম মাভির উপরও ভরসা রাখতে পারে কেকেআর।

৯) বরুণ চক্রবর্তী: গত বছর বরুণের পারফরম্যান্স খুবই ভাল ছিল। যে কারণে প্রথম কয়েকটি ম্যাচে তিনিই প্রথম একদাশে থাকার বিষয়ে কিছুটা হলেও এগিয়ে রয়েছেন।

১০) প্যাট কামিন্স: গত বছর প্রথম দিকে সে রকম ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি কামিন্স। কিন্তু কয়েকটি ম্যাচ খেলার পরে একটু ধাতস্থ হলে, নিজেকে মেলে ধরেছিলেন। অস্ট্রেলিয়ার এই স্পিডস্টার নিঃসন্দেহে কেকেআর-এর গুরুত্বপূর্ণ সম্পদ।

১১) প্রসিধ কৃষ্ণা: ইংল্যান্ডের বিরুদ্ধে বেশ ভাল পারফরম্যান্স ছিল প্রসিধ কৃষ্ণার। সেই আত্মবিশ্বাসই হয়তো আইপিএলে তাঁকে ভাল পারফরম্যান্স করতে সাহায্য করবে।

আরও পড়ুন: IPL 2021: প্রথম ম্যাচেই বড় জরিমানার মুখে CSK অধিনায়ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest