IPL 2022: CSK pay tribute to Suresh Raina after he goes unsold in IPL auction

নিলামে অবিক্রিত ‘মিস্টার আইপিএল’! বিশেষ বার্তা দিল CSK, কেরিয়ার কি শেষ রায়নার?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 বলা যেতে পারে শেষ হয়ে গেল একটা যুগ! আইপিএলে (IPL 2022) হলুদ জার্সিতে দেখা যাবে না খোদ ‘মিস্টার আইপিএল’কে!

১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুর মেগা নিলামে প্রথম দফায় অবিক্রিত থেকে গিয়েছিলেন রায়না (Suresh Raina)। তখনও অনেকের মনে হয়েছিল, আবার তাঁর নাম উঠলে অন্তত কোনও এক ফ্র্যাঞ্চাইজি তাঁকে নেওয়ার আগ্রহ দেখাবে। দর বিশেষ না উঠলেও আইপিএল ১৫-র ২২ গজে নিশ্চিতভাবেই দেখা যাবে রায়নাকে। কিন্তু তেমন কিছুই হল না। আইপিএলে একাধিক রেকর্ডের মালিক নিলাম শেষেও অবিক্রিতই রয়ে গেলেন। এমনকী তাঁর দিকে মুখ তুলে তাকায়নি তাঁর পুরনো ক্লাব চেন্নাই সুপার কিংসও (Chennai Super Kings)। তবে রায়নার প্রতি যে সদা কৃতজ্ঞ সিএসকে, তা মনে করিয়ে দিয়েছে তারা। একটি পোস্ট করে দলে তাঁর অবদানের জন্য রায়নাকে ধন্যবাদ জানিয়েছেন সিএসকে।

আরও পড়ুন: Ind vs WI: হাজারতম এক দিনের ম্যাচে অনায়াস জয় ভারতের

২০০৮ সালে প্রথম নিলামেই চেন্নাই কেনে রায়নাকে। প্রতি বছর ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত রায়না হলুদ জার্সিতে যথাক্রমে ৪২১, ৪৩৪, ৫২০, ৪৩৮, ৪৪১, ৫৪৮, ৫২৩ ও ৩৭৪ রান করেন। মাঝে সিএসকে নির্বাসিত হলে ২০১৬ ও ২০১৭ সালে গুজরাত লায়ন্সের অধিনায়ক হন তিনি। ২০১৮ সালে ফের চেন্নাইয়ে ফিরে ৪৪৫ রান করেন রায়না। ২০১৯ সালে ৩৮৩ রান করেন তিনি। সব মিলিয়ে আইপিএল-এ চেন্নাইয়ের হয়ে ৪৬৮৭ রান করেছেন রায়না।

২০২০ সালের ১৫ অগাস্ট এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছিলেন। ধোনির অবসরের কিছুক্ষণের মধ্যেই রায়না আন্তর্জাতিক আঙিনাকে আলবিদা জানান। তবে ধোনির সঙ্গে রায়নার আইপিএল অবসর আর নেওয়া হল না। আগেই চলে যেতে হল আইপিএলের সর্বকালের চতুর্থ রানশিকারিকে।

আরও পড়ুন: IPL Auction 2022: নতুন রেকর্ড মূল্য! ১৫.২৫ কোটিতে মুম্বইতে ফিরলেন ঈশান কিষান

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest