IPL 2022, DC vs KKR: Shardul Thakur takes a superlative catch to send back Ajinkya Rahane, leaves fans in awe

IPL 2022: পিছনে দৌঁড়ে একহাতেই অবিশ্বাস্য ক্যাচ শার্দূলের, ফেরালেন কপিল দেবের স্মৃতি! দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সকে ফের জয়ের সরণীতে ফিরল দিল্লি ক্যাপিটালস। ৪৪ রানের বড় ব্যবধানে কেকেআরকে হারিয়ে দিল ঋষভ পন্থের দল। আর এই জয়ে বড় অবদান রাখলেন দিল্লির অলরাউন্ডার শার্দূল ঠাকুর৷ ব্যাটে-বলে নাইটদের যেমন বিধ্বস্ত করলেন তেমনই ফিল্ডিংয়েও দেখালেন চমক। নিলেন এক অসাধারণ ক্যাচ।

ঘটনাটি ঘটে কেকেআর ইনিংসের পঞ্চমতম ওভারে। খলিল আহমেদের বলে নাইট ওপেনার অজিঙ্ক্য রাহানের এক দুরন্ত ক্যাচ ধরেন শার্দূল। তার আগেই পরপর তিনবার ‍‍`আউট‍‍` হয়েও রিভিউ নিয়ে জীবন ফিরে পেয়েছিলেন রাহানে। তাই এই উইকেটটা যে কত বড়, তা আর বলার অপেক্ষা রাখে না। শার্দূলের দুরন্ত ভেল্কিতে ১৪ বলে মাত্র ৮ রান করেই ফিরতে হয় কেকেআর তারকাকে।

আসলে ওই ওভারে খলিল আহমেদের করা চতুর্থ বলটি ছিল লেন্থ বল। সেই বলেই লং অনের ওপর দিয়ে সজোরে ব্যাট চালান রাহানে। তবে ব্যাটে বলে ঠিকমতো কানেক্ট না হওয়ায় ব্যাটের টপ এজে লেগে বল হাওয়ায় উঠে যায়। ঠিক সেই সময়ই ক্যাচটি নেওয়ার জন্য পিছন দিকে অনেকটা দৌঁড়ে যান শার্দূল। এরপর মোক্ষম সময়ে বলটি তালুবন্দি করেন।

আরও পড়ুন: IPL 2022: কানে দুল, অদ্ভুত সাজ! রাজস্থান রয়্যালসের উপর বেজায় চটলেন সঞ্জু

এদিকে এই অবিশ্বাস্য ক্যাচ নেওয়ার পরই অনেকের মনে ফিরে এসেছে কপিল দেবের স্মৃতি। ১৯৮৩ বিশ্বকাপের ফাইনালে ঠিক এরকম ভাবেই পিছনে দৌড়ে ঐতিহাসিক এক ক্যাচ নিয়েছিলেন কপিল। যা ভারতের জেতার সম্ভাবনা অনেক বাড়িয়ে দিয়েছিল। রবিবার একইভাবে ক্যাচ ধরে কপিল দেবকে মনে করালেন শার্দূল।

আরও পড়ুন: IPL 2022: পুরনো দল কেকেআরের বিরুদ্ধে জ্বলে উঠলেন কুলদীপ, ৪৪ রানে হারলেন শ্রেয়সরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest