IPL 2022 Playoffs Venue: Eden to host Qualifier, Finals in Ahmedabad

IPL 2022: ইডেন পেতে চলেছে জোড়া আইপিএল প্লে-অফ, ফাইনাল অনুষ্ঠিত হবে বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি আইপিএলের প্লে অফ ম্যাচ পেতে চলেছে ইডেন গার্ডেন্স। এমন জল্পনা জোড়াল হওয়ার পর থেকেই কলকাতাবাসীদের মধ্যে চড়তে শুরু করে উত্তেজনার পারদ। কিন্তু কলকাতায় আদৌ প্লে অফ কিংবা এলিমিনেটর হবে কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা মিটল না। তবে এবারের টুর্নামেন্টের ফাইনাল হতে চলেছে আহমেদাবাদেই।

বিসিসি প্লে-অফের পূর্ণাঙ্গ সূচি এখনও ঘোষণা করেনি। যদি করোনা পরিস্থিতির অবনতি না হয়, তবে ব্যবসায়িক দিকের কথা মাথায় রেখে প্লে-অফ ম্যাচগুলি দু’টি শহরে আয়োজন করা হতে পারে। InsideSport-এর রিপোর্ট অনুযায়ী কলকাতার ইডেন গার্ডেন্সে আয়োজিত হতে পারে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ দুটি।

বিসিসিআইয়ের তরফে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই বসতে চলেছে আইপিএল ফাইনালের আসর। তবে প্লে অফের ম্য়াচ আয়োজন নিয়ে এখনও চলছে আলোচনা। এক্ষেত্রে লখনউ ও কলকাতার মধ্যে ম্যাচ ভাগাভাগি হতে পারে। কর্মকর্তাদের একাংশ নয়া ভেন্যু হিসেবে লখনউয়ে ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়েছে তো অনেকে চাইছেন কলকাতার ম্যাচ পাওয়া উচিত। অর্থাৎ শ্রেয়সের কলকাতা নাইট রাইডার্স এবং কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস যদি প্লে অফে পৌঁছে যায়, তাহলে ঘরের মাঠে খেলার সুযোগ পেতেও পারে।

আরও পড়ুন: IPL 2022: ধোনি ধামাকাতেও ফিকে চেন্নাই, আইপিএলের বোধনেই দুরন্ত জয় কেকেআরের

করোনা (Coronavirus) পরিস্থিতিতে জৈব বলয়ের ঝক্কি এড়াতে এবার আইপিএলের গোটা গ্রুপ পর্ব মহারাষ্ট্রেই করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। মুম্বইয়ের তিন স্টেডিয়াম ব্র্যাবোর্ন, ডিওয়াই পাটিল এবং ওয়াংখেড়ের পাশাপাশি পুণেতেও আইপিএলের কয়েকটি ম্যাচ হচ্ছে। আসলে দেশের বিভিন্ন প্রান্তে খেলা হলে ক্রিকেটারদের প্রচুর যাতায়াত করতে হয়। তাতে জৈব বলয় ভেঙে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। তাই একটা রাজ্যেই গ্রুপ পর্বের সব ম্যাচ করার সিদ্ধান্ত নেয় বোর্ড।

তবে গ্রুপ পর্বের শেষেই মহারাষ্ট্র পর্ব সাঙ্গ হতে পারে। আইপিএলের (IPL 2022) প্লে-অফ ও এলিমিনেটর হতে পারে দুটি শহরে। প্রথমে সেই তালিকায় আহমেদাবাদ ও কলকাতার নাম উঠে এলেও এখন দৌড়ে ঢুকে পড়েছে লখনউ। তবে ফাইনালে যে আহমেদাবাদেই হবে, তা কার্যত নিশ্চিত। ২৯ মে হবে ফাইনাল ম্যাচ।

আরও পড়ুন: IPL 2022: পিছনে দৌঁড়ে একহাতেই অবিশ্বাস্য ক্যাচ শার্দূলের, ফেরালেন কপিল দেবের স্মৃতি! দেখুন ভিডিও

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest