IPL 2022: Sunrisers Hyderabad crush Chennai Super Kings by 8 wickets

IPL 2022: জয় অধরা চেন্নাইয়ের! প্রথম জয় সানরাইজার্স হায়দরাবাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টানা চার ম্যাচ হার! আইপিএলের ইতিহাসে এমন নজির ছিল না চেন্নাইয়ের (Hyderabad vs Chennai)। আইপিএলের নয়া সংস্করণে (IPL 2022) এমন না হওয়া ঘটনাই ঘটছে। হায়দ্রাবাদের বিরুদ্ধেও জয়ের শিঁকে ছিড়ল না ধোনি-জাদেজাদের। ৮ উইকেটে সহজ জয় হাসিল করল উইলিয়ামসনের হায়দ্রাবাদ।

এদিন টস জিতে সানরাইজার্স হায়দরাবাদ ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। চেন্নাই সুপার কিংস অবশ্য বড় সড় রান করতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে সিএসকে করে ৭ উইকেটে ১৫৪ রান। ১৭.৪ ওভারে সানরাইজার্স হায়দরাবাদ ২ উইকেট হারিয়ে ১৫৫ রান করে ম্যাচ জিতে নেয়। ৮ উইকেটে ম্যাচ জেতেন কেন উইলিয়ামসনরা।

মইন আলি, আম্বাতি রায়ডু এবং শেষের দিকে রবীন্দ্র জাদেজা ছাড়া কেউই বলার মতো রান করতে পারেননি চেন্নাইয়ের ইনিংসে। বাকিরা এসেছেন আর গিয়েছেন। সিএসকে-র হয়ে ওপেন করতে নেমেছিলেন ঋতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা। উথাপ্পা ব্যক্তিগত ১৫ রানে ফেরেন। নটরাজনের বলে বোল্ড হন গায়কোয়াড় (১৬)। ৩৬ রানে চেন্নাই সুপার কিংসের ২ উইকেট চলে যায়। এর পরে ইনিংস গোছানোর কাজ শুরু করেন অম্বাতি রায়ডু এবং মইন আলি। ওয়াশিংটন সুন্দরের বলে ফেরেন রায়ডু (২৭)।

মইন আলি অল্পের জন্য পঞ্চাশ পাননি। ৪৮ রানে শেষ হয় মইনের ইনিংস। দ্রুত দুই উইকেট চলে যাওয়ায় চেন্নাই হয়ে যায় চার উইকেটে ১০৮। শিবম দুবে (৩) শিক্ষানবিশের মতো ক্যাচ দিয়ে ডাগ আউটে ফেরেন। মাত্র ৩ রান করে ফিরলেন প্রাক্তন চেন্নাই অধিনায়ক। আর তিনি ফেরার পরে বড় রানের স্বপ্ন ধাক্কা খায় সিএসকে-র। শেষের দিকে অধিনায়ক জাদেজা ১৫ বলে ২৩ রান করায় সিএসকে পৌঁছায় ১৫৪ রানে।

আরও পড়ুন: IPL 2022: চেন্নাইয়ের ক্যাপ্টেন্সি ছাড়লেন ধোনি, নতুন নেতা জাডেজা

এই রানের পুঁজি হাতে নিয়ে ম্যাচ বের করতে হলে শুরু থেকেই সানরাইজার্স হায়দরাবাদের ইনিংসে আঘাত করতে হত। কিন্তু সানরাইজার্সের দুই ওপেনার অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন শক্ত ভিতের উপরে দলকে দাঁড় করিয়ে দেন। উইলিয়ামসন ফেরেন ব্যক্তিগত ৩২ রানে। সানরাইজার্সের রান তখন এক উইকেটে ৮৯। ততক্ষণে ম্যাচে জাঁকিয়ে বসে সানরাইজার্স হায়দরাবাদ। বাকি কাজ সারেন অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠী। অভিষেক শর্মা ৫০ বলে ৭৫ রান করে আউট হন। তাঁর ইনিংসে সাজানো ছিল পাঁচটি চার ও তিনটি ছয়। অভিষেক যখন ফেরেন তখন জয়ের গন্ধ পেতে শুরু করে দিয়েছে হায়দরাবাদ। রাহুল ত্রিপাঠী অপরাজিত থেকে যান ৩৯ রানে। ১৪ বল বাকি থাকতে সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ জিতে নেয়।

টানা চার ম্যাচে হেরে পয়েন্ট টেবিলের শেষে আছে জাদেজার চেন্নাই। অধিনায়ক হিসেবে জাদেজাকে প্রশ্ন তুলে দিয়েছেন চেন্নাই ভক্তরা।

আরও পড়ুন: Babar Azam: এক দিনের ক্রিকেটে সচিনকেও টপকে গেলেন বাবর আজম

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest