Site icon The News Nest

IPL 2023: ফের ভারতীয় ক্রিকেটে গড়াপেটার ছায়া! আরসিবি তারকা পেলেন জুয়াড়ির মোটা টাকার প্রস্তাব

rcb 2

তাঁর প্রয়োজন ভারতীয় দলের অন্দরমহলের সব খবর। আর সেই বুঝেই সে বেটিং করবে! হায়দরাবাদের এক বাস ড্রাইভারের কাছ থেকে এমনই প্রস্তাব পেয়েছেন জাতীয় দলের তারকা পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। প্রাক আইপিএল ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) ওয়ানডে সিরিজ চলাকালীনই সিরাজকে দেওয়া হয়েছে এই অসাধু প্রস্তাব। আর সিরাজ এই ঘটনার কথা জানিয়েছেন বিসিসিআই-এর দুর্নীতি দমন শাখায় অর্থাৎ অ্যান্টি করাপশান ইউনিট ওরফে এসিইউ-তে (BCCI’s Anti Corruption Unit, ACU)। সিরাজ এই মুহূর্তে খেলছেন আইপিএল (IPL 2023) । রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) জার্সিতে দেখা যাচ্ছে তাঁকে। আইপিএল খেলার ফাঁকেই সিরাজের এই খবরে শোরগোল ফেলে দিল।

ভারতীয় বোর্ডের (BCCI) তরফে এই ঘটনা সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর মহম্মদ সিরাজ বোর্ডকে জানিয়েছেন, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন এক অজানা ব্যক্তির ফোন পান তিনি। ওই ব্যক্তি আরসিবি পেসারের কাছে দলের বিস্তারিত তথ্য জানতে চেয়েছিলেন। ওই ব্যক্তি নিজেকে বাসচালক বলে পরিচয় দেন। হায়দরাবাদের ওই বাসচালক ক্রিকেট ম্যাচে নিয়মিত জুয়া খেলেন। সম্প্রতি জুয়া খেলতে গিয়ে বহু টাকা ক্ষতি হয়েছে তাঁর। সেকারণেই দলের অন্দরের খবর জানতে চেয়ে সিরাজকে ফোন করেন তিনি।

আরও পড়ুন: IPL: জুয়া খেলতে উৎসাহিত করছেন সৌরভ-রোহিত, চার তারকার বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের

সিরাজ সেই ফোন পাওয়ার পরই সচেতনতার সঙ্গে সে খবর বিসিসিআইয়ের অ্যান্টি কোরাপশন ব্যুরোকে জানিয়েছেন। সঙ্গে সঙ্গে বোর্ডের দুর্নীতিদমন শাখা পুরো ঘটনার তদন্তে নেমেছে। ওই অভিযুক্ত ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। বোর্ডের এক কর্তা জানিয়েছেন, বিসিসিআই দুর্নীতির সঙ্গে কোনওরকম আপস করবে না। তবে এই মুহূর্তে এ নিয়ে এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়।

ম্যাচ গড়াপেটা করাতে চেয়ে কেউ ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করলে তা সঙ্গে সঙ্গে জানাতে হবে। আইসিসি-র এটাই নিয়ম। সেই নিয়ম না মানলে শাস্তি পেতে হতে পারে। যেমন বাংলাদেশের শাকিব আল হাসানকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল। সেই ভুল করেননি ভারতের মহম্মদ সিরাজ।

আরও পড়ুন: Virat Kohli: কোহলির আচরণে ক্ষুব্ধ BCCI, বিরাট অঙ্কের জরিমানা হল প্রাক্তন অধিনায়কের

Exit mobile version