IPL 2023: Go On, Lead the Next Generation: Virat Kohli Pours His Heart Out For 'Star' Shubman Gill After His Maiden IPL Ton

IPL 2023: টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক শুভমান? ইঙ্গিত দিলেন কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘরের মাঠ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হায়দরাবাদের বিরুদ্ধে চোখ ধাঁধানো ইনিংস খেলেন শুভমান গিল। ভারতীয় ব্যাটারের অনবদ্য পারফরম্যান্সে মুগ্ধ বর্তমান থেকে প্রাক্তনরা। তবে সবাইকে যেন ছাপিয়ে গেল বিরাট কোহলির (Virat Kohli) প্রশংসা। গুজরাট ওপেনারের সেঞ্চুরির মুহূর্তের ছবি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করেন প্রাক্তন আরসিবি অধিনায়ক। সঙ্গে লেখেন, “যেখানে প্রতিভা আছে, সেখানে গিল আছে। এভাবেই এগিয়ে চলো এবং আগামী প্রজন্মকে নেতৃত্ব দাও। আশীর্বাদ রইল।”

কোহলির এই পোস্টের পর থেকেই জোর চর্চা শুরু হয়েছে। এই ক্যাপশনে ঠিক কীসের ইঙ্গিত দিলেন কোহলি? তবে কি ভারতীয় দলে নিজের উত্তরসূরি হিসেবে শুভমানকেই (Subhman Gill) বেছে নিলেন কোহলি? রোহিত শর্মা পরবর্তী জমানায় কি তবে ভারতীয় দলের নেতৃত্বের ব্যাটন উঠবে গিলের হাতেই? প্রশ্নগুলি তুলে দিলেন খোদ কোহলি। যার উত্তর অবশ্য সময়ের গর্ভে।

তবে সোমবারের সেঞ্চুরির সৌজন্যে কোহলি, রোহিত, সুরেশ রায়না, কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের রেকর্ড স্পর্শ করেছেন গিল। এঁদের মতোই ষষ্ঠ ভারতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ এবং আইপিএলে সেঞ্চুরির মালিক হয়ে গেলেন গিল। পরের ম্যাচে এই কোহলির আরসিবিরই মুখোমুখি হবে গুজরাট। সেখানে নিজের আইডল কোহলির সামনে গিল কেমন পারফর্ম করেন, সেদিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

চলতি বছরে টেস্ট টি-টোয়েন্টি এবং ওডিআই ফরম্যাট এর পাশাপাশি এবার আইপিএলের মঞ্চেও শতরানের মুখ দেখলেন এই তরুণ তারকা। চলতি বছরে সময়টা অত্যন্ত ভালো চলছে গিলের।কিছুদিন আগে শুভমন গিল একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে ১২-১৩ বছর বয়স অর্থাৎ যখন থেকে তিনি ক্রিকেট বুঝতে শুরু করেছেন তখন থেকে তার অনুপ্রেরণা হচ্ছেন কোহলি। তিনি যে প্রাক্তন ভারত অধিনায়কের কাছ থেকে অনেক কিছু শিখেছেন সেটাও জানিয়েছিলেন তিনি। এবার তার কাছ থেকে আসা এই প্রশংসা যে গিলের কাছে অত্যন্ত দামী হবে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest