Site icon The News Nest

IPL 2023: লিটনের বদলে জোড়া বিশ্বকাপজয়ী উইকেটকিপারকে নিল KKR! বড় ঘোষণা নাইটদের

JohnsonCharles scaled

লিটন দাস দেশে ফিরে গিয়েছেন পারিবারিক কারণ দেখিয়ে। লিটনের বদলে কেকেআর এবার স্কোয়াডে নিল ওয়েস্ট ইন্ডিজের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান জনসন চার্লসকে। বৃহস্পতিবারই কেকেআর খেলতে নামছে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। সেদিন সকালেই বড়সড় ঘোষণা করে ফেলল কেকেআর। বলা হল, বাকি মরশুমের জন্য চুক্তিবদ্ধ হলেন জনসন।

টি ২০ লিগে ক্রিকেটে পরিচিত মুখ চার্লস। বিধ্বংসী ওপেনার হিসাবে সুনাম রয়েছে তাঁর। এক মাস আগে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে টি-টোয়েন্টিতে মাত্র ৩৯ বলে শতরান করে ক্রিস গেলের রেকর্ড ভেঙেছেন তিনি। চার্লস আসায় কেকেআরের ব্যাটিং লাইনআপ আরও কিছুটা শক্তিশালী হল।

আরও পড়ুন: PBKS vs RCB: অধিনায়কত্ব পেয়েই বেঙ্গালুরুকে জয়ে ফেরালেন কোহলি, ব্যাটে নায়ক ডুপ্লেসি, বলে সিরাজ

ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে এক দিনের ও টি-টোয়েন্টি দলে খেললেও মূলত টি-টোয়েন্টি ব্যাটার হিসাবেই পরিচিতি রয়েছে চার্লসের। ২০১১ সালে প্রথম বার ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে টি-টোয়েন্টি খেলেন তিনি। ক্রিস গেলের জুটি হিসাবে ওপেন করতে নেমেছিলেন চার্লস। এখনও পর্যন্ত মোট ৩৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তবে শিরোনামে এসেছেন চলতি বছর ২৬ মার্চ। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ৩৯ বলে শতরান করেছেন তিনি। ৪৬ বলে ১১৮ রানের ইনিংসে ১০টি চার ও ১১টি ছক্কা মেরেছেন চার্লস। এর আগে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৯ বলে শতরান করেছিলেন গেল। সেটিই ছিল রেকর্ড। সেই রেকর্ড ভেঙেছেন চার্লস।

আইপিএলে পয়েন্ট তালিকায় আট নম্বরে থাকলেও এখনও প্লে-অফে জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে কেকেআরের। সেই কারণে দলে নতুন বিদেশিকে নেওয়া হয়েছে। তবে বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাঁকে পাওয়া যাবে কি না তা নিশ্চিত নয়। হয়তো পরের ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবেন চার্লস।

আরও পড়ুন: IPL 2023: বিরাটকে হিংসা করেন গম্ভীর! ঝামেলার পর তোপ সাংবাদিকের, পালটা গৌতির

 

Exit mobile version