IPL 2023: Virat Kohli Refuses To Shake Hands With Sourav Ganguly After RCB vs DC Game

IPL 2023: পুরনো তিক্ততার জের, ম্যাচ শেষে সৌরভের সঙ্গে হাত মেলালেন না কোহলি, Video

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলির তিক্ততা কি এখনও মেটেনি? এক-দেড় বছর আগে কোহলির অধিনায়কত্ব ছাড়া নিয়ে ভারতীয় ক্রিকেটে যে মুষলপর্ব শুরু হয়েছিল, তার রেশ কি এখনও রয়ে গিয়েছে?  শনিবার দিল্লি ক্যাপিটালস এবং আরসিবি (RCB) ম্যাচের পর ফের সেই প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠল।

শনিবার সেইসময় সবে খেলা শেষ হয়েছে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে। ম্যাচের সেরা কোহলি বিপক্ষ দলের সকলের সঙ্গে করমর্দন করছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়ক ফাফ ডু প্লেসির ঠিক পিছনেই ছিলেন বিরাট কোহলি। অন্যদিকে দিল্লি ক্যাপিটালস দলের প্রধান কোচ রিকি পন্টিংয়ের পিছনে ছিলেন সৌরভ। প্রথমে ডু প্লেসির সঙ্গে হাত মেলান সৌরভ গঙ্গোপাধ্যায়। এরপর ছিল বিরাট কোহলির পালা। ভিডিয়ো দেখে মনে হচ্ছে, বিরাটের মধ্যে হাত মেলানোর কোনও ইচ্ছেই ছিল না। ভিডিয়োয় পন্টিংকে কোহলির সঙ্গে হাত মেলাতে এবং সৌরভের সঙ্গে হাত মেলানোর ব্যাপারে কথা বলতে দেখা গিয়েছে। কিন্তু, তারপরও RCB তারকা সেই অনুরোধ প্রত্যাখ্যান করেন। সৌরভ যখন বুঝতে পারেন কোহলি তাঁর সঙ্গে হাত মেলাবেন না, সেইসময় তিনি সরে এসে অন্য ক্রিকেটারের সঙ্গে হাত মিলিয়ে দেন।

এমনকী ম্যাচের ফলের থেকেও এই বিষয়টি নজর কেড়ে নিয়েছে সোশ্যাল সাইটে। মুহূর্তের মধ্যে গাঙ্গুলি ট্রেন্ডিং শুরু হয়ে যায়। তাও এমন একটি ম্যাচে যেখানে টানা হার সৌরভের দিল্লির, আর মহারাজের সামনেই কোহলির দুরন্ত ৫০ রান ও ম্যাচের সেরা হওয়া।

 

আরও পড়ুন: IPL 2023: শুরুতেই হার কলকাতার, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ রানে জয় পঞ্জাবের

তবে এটাই প্রথমবার নয়। ম্যাচ চলাকালীনও একবার সৌরভ বনাম বিরাট দ্বৈরথ দেখতে পাওয়া গিয়েছিল। আসলে দিল্লির ১৮তম ওভারে বিরাট কোহলি ফিল্ডিং করার সময় একটি বল ধরে একটানা সৌরভের দিকে তাকিয়ে থাকেন। এই ব্যাপারটি নিয়েও যথেষ্ট জলঘোলা শুরু হয়েছিল।

নেটিজেনরা বলতে শুরু করেছেন, পুরনো তিক্ততার জেরেই একে অপরকে এড়িয়ে গিয়েছেন দুই মহাতারকা। যে বিতর্কের সূত্রপাত হয়েছিল বছর দেড়েক আগে, কোহলির (Virat Kohli) ওয়ানডে অধিনায়কত্ব চলে যাওয়া নিয়ে। টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার পর কোহলি বলেছিলেন যে, তিনি ওয়ানডে ক্যাপ্টেন্সি চালিয়ে যেতে চান। কিন্তু বোর্ড তাঁকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলে দেন, বিরাটকে বারণ করা হয়েছিল টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে। কিন্তু তিনি শোনেননি। যার পর নির্বাচকদের মনে হয়েছে, সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ককে নিয়ে চলা সম্ভব নয়।

কিন্তু পরে কোহলি সাংবাদিক বৈঠকে বলে দেন, বোর্ড একবারও তাঁকে বলেনি টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়তে। শুধু তাই নয়, তাঁর ওয়ানডে অধিনায়কত্ব যে যাচ্ছে, সেটাও নাকি জানানো হয় দল নির্বাচনের দিন মাত্র ঘণ্টা দেড়েক আগে। প্রকারান্তরে তৎকালীন বোর্ড (BCCI) প্রেসিডেন্টকে ‘মিথ্যেবাদী ‘বলে দেন প্রাক্তন ভারত অধিনায়ক। সে নিয়ে বোর্ডের অন্দরে মুষলপর্ব শুরু হয়ে যায়।

আরও পড়ুন: RCB vs DC: টানা ৫ ম্যাচ হার! চলতি IPL -এ জিততে ভুলেই গিয়েছে সৌরভের দিল্লি

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest