IPL 2024: Dejected India cricketer Sumit Kumar lashes out at the franchise for IPL 2024 auction goof up

IPL 2024: নিলামে এ বার ছবি-বিভ্রাট! ‘ভুল’ সুমিতকে কিনে বিপাকে সৌরভের দিল্লি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএলের নিলামে নাম বিভ্রাটের পর এ বার ছবি বিভ্রাট! আর তার জেরে চরম অস্বস্তিতে ঝাড়খণ্ডের অলরাউন্ডার সুমিত কুমার। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসে ‘সুযোগ’ পেয়েও আইপিএল খেলা হচ্ছে না সুমিতের।

বোকারোর ছেলে সুমিত কুমার ঝাড়খণ্ডের হয়েই খেলতেন এতদিন। বেশি সুযোগের সন্ধানে সম্প্রতি নাগাল্যান্ডে চলে গিয়েছেন। উইকেটকিপার-ব্যাটার ধোনিকেই আদর্শ করে এগিয়েছেন। সেই তাঁকেই এ বার আইপিএল নিলামে কিনেছিল দিল্লি। ২০ লক্ষ টাকা ছিল বেস প্রাইস। ১ কোটি টাকায় কিনেছে সৌরভের টিম। আইপিএল ভারতীয় ক্রিকেট তো বটেই ফ্র্যাঞ্চাইজির দুনিয়ায় সেরা লিগ। এই মঞ্চ থেকেই উত্থান হয়েছে অনেক ক্রিকেটারের। সুমিতও স্বপ্ন দেখতে শুরু করেছিলেন। তার পর কী হল? টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, নিলামে যখন নাম উঠেছিল সুমিতের, তখন তাঁরই ছবি ছিল। কিন্তু পরে দেখা গিয়েছে, তিনি সেই সুমিত কুমার নন, যাঁকে কিনেছে দিল্লি। হরিয়ানার সুমিত কুমারকে দলে নিয়েছে সৌরভের টিম।

আইপিএলে প্রথম বার দল পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান ঝাড়খণ্ডের সুমিত। একেবারে সৌরভের দলে সুযোগ পেয়ে স্বপ্ন দেখা শুরু হয়ে গিয়েছিল সুমিতের। মাকে ফোন করে বলেছিলেন, ‘‘আমাকে এক কোটি টাকা দিয়ে দিল্লি নিয়েছে।’’ শুনে আনন্দে কেঁদে ফেলেছিলেন মা।

ওই আনন্দ বেশি দিন থাকেনি। কিছু দিনের মধ্যেই বোঝা যায়, ভুল সুমিতকে নিয়েছেন সৌরভেরা। একটি ইংরেজি দৈনিককে ‘ভুল’ সুমিত বলেছেন, ‘‘‘আমি আইপিএলে প্রথমবার টিম পেয়েছি বলে মা খুব খুশি ছিল। পরেরটা জেনে কেঁদে ফেলেছিল। আমিও বুঝতে পারছিলাম না, কী করে ব্যাপারটা ঘটল। মানছি, নাম কারও মিলে যেতেই পারে, কিন্তু ছবি? টিভি স্ক্রিনে তো আমার ছবিই তুলে ধরা হয়েছিল। দিল্লি ক্যাপিটালস বড় টিম। ওরা ক্রিকেটারের আবেগ নিয়ে খেলা করে না। আবার এটাও ঘটনা যে, দিল্লির ইন্সটাগ্রাম হ্যান্ডলে আমার ছবিই দেওয়া হয়েছিল। ওরা নিশ্চয়ই আমার ছবি সার্চ করে তবেই পেয়েছে। তারপর ট্যাগ করেছে। যে কারণে নোটিফিকেশন পাওয়ার পর একশো শতাংশ নিশ্চিত ছিলাম। কয়েক ঘণ্টা পর যখন ওরা আসলটা ঘোষণা করে, আমি হতবাক হয়ে গিয়েছিলাম।’ রাতারাতি আমাদের স্বপ্ন এ ভাবে ভেঙে যাবে, কেউ ভাবিনি।’’

পাড়াতেও যে অস্বস্তিতে পড়েছেন, সে কথাও জানিয়েছেন ‘ভুল’ সুমিত। বলেছেন, ‘‘আমাদের কাছে খুব অস্বস্তিকর পরিস্থিতি। প্রচুর মানুষ আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। বন্ধুরা আমাকে নিলামের ছবিও পাঠিয়েছে। এখন আমরা ভেঙে পড়েছি।’’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest