IPL 2024: IPL 2024 Schedule Announcement Highlights: Chennai Super Kings face Royal Challengers Bangalore in Match 1

IPL 2024: আইপিএলের ১৭ দিনের সূচি ঘোষিত, কবে শুরু হচ্ছে নাইটদের অভিযান?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘোষিত হল আইপিএলের আংশিক সূচি। লোকসভা নির্বাচনের কারণে বৃহস্পতিবার প্রথম ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়ে গেলে বাকি সূচি ঘোষণা করা হবে। আইপিএল শুরু হচ্ছে ঠিক এক মাস পরে, অর্থাৎ ২২ মার্চ। সূচি ঘোষণা করা হয়েছে ৭ এপ্রিল পর্যন্ত। প্রথম ম্যাচে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। অর্থাৎ প্রথম ম্যাচেই দেখা যাবে মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির লড়াই। গত বার ট্রফি জেতার সুবাদে এ বার প্রথম ম্যাচ খেলবে চেন্নাই। খেলা হবে তাদেরই ঘরের মাঠে চিপক স্টেডিয়ামে।

কলকাতা নাইট রাইডার্সের সমর্থকরা জানতে আগ্রহী, কবে শুরু হচ্ছে নাইটদের অভিযান? শনিবার ২৩ মার্চ টুর্নামেন্টের দ্বিতীয় দিনই ডাবল ধমাকা। দুপুরের ম্যাচে মুখোমুখি পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালস। সেদিনই সন্ধ্যায় কেকেআর বনাম হায়দরাবাদ। ২৯ মার্চ দ্বিতীয় ম্যাচ খেলবে কেকেআর। প্রথম ম্যাচের ৬ দিন পর। বেঙ্গালুরুতে সেদিন নাইটদের সামনে আরসিবি।

২৪ মার্চ রবিবার দুপুরের ম্যাচে খেলবে রাজস্থান এবং লখনউ। রাতের ম্যাচে খেলবে গুজরাত এবং মুম্বই। এই ম্যাচটি নিয়ে আলাদা আগ্রহ তৈরি হয়েছে। কারণ এ বারই গুজরাত থেকে হার্দিক পান্ডিয়াকে ছিনিয়ে এনেছে মুম্বই। নতুন দলের অধিনায়ক হিসাবে হার্দিক প্রথম ম্যাচেই খেলবেন পুরনো দলের বিরুদ্ধে। সেই ম্যাচ নিয়ে যে আলাদা উত্তেজনা তৈরি হতে চলেছে তা নিয়ে সন্দেহ নেই। পাঁচটি ট্রফি জেতার পর প্রথম বার মুম্বইয়ের সাধারণ ক্রিকেটার হিসাবে নামবেন রোহিত শর্মা।

কেকেআরের তৃতীয় ম্যাচ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৩ এপ্রিল। তবে অ্যাওয়ে ম্যাচ হলেও, কেকেআর বনাম দিল্লি ৩ এপ্রিলের ম্যাচটি হবে বিশাখাপত্তনমে। যে মাঠে হোম ম্যাচ খেলবে দিল্লি। যে ২১ ম্যাচের সূচি ঘোষণা করা হয়েছে, তার মধ্যে এই তিনটি ম্যাচই রয়েছে কেকেআরের। একটি হোম ও দুটি অ্যাওয়ে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest