Site icon The News Nest

IPL 2024: বেঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট তালিকায় দু’নম্বরে উঠে এল কলকাতা, শীর্ষে কারা?

KKR vs RCB

জয়যাত্রা অব্যাহত রইল কেকেআরের (KKR)। পর পর দু ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় অনেকটাই উপরে উঠে এল নাইটরা। বিরাট কোহলির দুরন্ত ইনিংসেও হার মানতে হল বেঙ্গালুরুকে (RCB)। সুনীল নারিন আর ভেঙ্কটেশ আইয়ারের দাপটে এ দিন চিন্নাস্বামীতে ফ্যাফ ডু প্লেসিসের বেঙ্গালুরুকে ৭ উইকেটে হারাল নাইটরা।

শুক্রবার টস জিতে প্রতিপক্ষকে প্রথমে ব্যাট করতে পাঠান কেকেআর অধিনায়ক শ্রেয়স। প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে ৬ উইকেটে ১৮২ রান তোলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলের ইনিংসে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন কোহলি। ওপেন করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন তিনি। তাঁর ব্যাট থেকে এল ৮৩ রানের অপরাজিত ইনিংস। ৪টি করে চার এবং ছক্কা এল তাঁর ব্যাট থেকে।

জয়ের জন্য ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেঙ্গালুরুর ২২ গজে আগ্রাসী মেজাজে শুরু করেন কেকেআরের দুই ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারাইন। নিজের ৫০০তম টি-টোয়েন্টি ম্যাচ স্মরণীয় করে রাখলেন কেকেআরের ক্যারিবিয়ান অলরাউন্ডার। কার্যত নিশ্চিত অর্ধশতরান হাতছাড়া করলেন তিনি। ২২ বলে ২টি চার এবং ৫টি ছয়ের সাহায্যে ৪৭ রানের ইনিংস খেললেন নারাইন।

দ্বিতীয় ম্যাচেও ফিল্ডিং নিয়ে উদ্বেগ থাকবে কেকেআর শিবিরে। বেঙ্গালুরুর মাঠেও তিনটি ক্যাচ ফেললেন নাইটরা। চিন্তা থাকল ২৪ কোটি ৭৫ লাখ টাকায় কেনা মিচেল স্টার্ককে নিয়েও। আইপিএলে দ্বিতীয় ম্যাচেও উইকেট পেলেন না। অজি জোরে বোলার খরচ করলেন ৪৭ রান। দু’ম্যাচে ৮ ওভার বল করে ১১০ রান দিয়েও উইকেটহীন স্টার্ক। এ দিন আইপিএলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন আন্দ্রে রাসেল। তিনি ২৯ রানে ২ উইকেট নিলেন। হর্ষিত রানা ২ উইকেট ৩৯ রানের বিনিময়।

এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় দু’নম্বরে উঠে এল কলকাতা নাইট রাইডার্স। বেঙ্গালুরু এবং লখনউ সুপার জায়ান্টস বাদে বাকি আট দল দু’টি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে চেন্নাই, কলকাতা এবং রাজস্থান রয়্যালস নিজেদের দু’টি ম্যাচই জিতেছে। এই তিনটি দলই চার পয়েন্ট করে পেয়েছে। তবে নেট রানরেটের বিচারে চেন্নাই শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে কলকাতা এবং তৃতীয় স্থানে রাজস্থান।

Exit mobile version