আর কিছু ক্ষণ পরেই IPL Auction, দড়ি টানাটানি হতে পারে যে ১০ ক্রিকেটারকে নিয়ে…

এবার আইপিএল নিলামে মোট ১০ জন ক্রিকেটার রয়েছেন সর্বোচ্চ ২ কোটি টাকা বেস প্রাইসের তালিকায়।

বেশির ভাগ দলেরই পকেটে টাকা বেশ কম। এই অবস্থায় আইপিএল-এর নতুন মরসুমের আগে নিজেদের ঘর গুছিয়ে নিতে কিছু ক্ষণ পরেই নিলামের লড়াইয়ে নামতে চলেছে দলগুলি। কোন দল কাকে নেবে? সব থেকে বেশি দাম পেতে পারেন কোন ক্রিকেটার?

গ্লেন ম্যাক্সওয়েল: চেন্নাই হোক বা ব্যাঙ্গালোর, তাঁর মতো অলরাউন্ডারকে দলে পেতে চাইবে সব দলই। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দাম। কোন উচ্চতায় তাঁর দাম উঠতে পারে, তা আন্দাজ করাই কঠিন।

শাকিব আল হাসান: বাংলাদেশের এই অলরাউন্ডার ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন ব্যাটে, বলে। এমন এক জন ক্রিকেটার থাকা মানে এগিয়ে থাকবে সেই দলই। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দামও।

মইন আলি: শেষ টেস্টে তিনি যে ভাবে মাঠের বাইরে বল পাঠাচ্ছিলেন তাতে দড় বাড়তে পারে এই ইংরেজ ক্রিকেটারেরও। বল হাতেও তিনি যথেষ্ট কার্যকরী ভূমিকা নিতে পারেন। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দামও।

ক্রিস মরিস: বার বার বুঝিয়েছেন তিনি কতটা কার্যকর হয়ে উঠতে পারেন টি২০ দলে। কখনও বল হাতে কখনও ব্যাট, ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তিনি। ৭৫ লক্ষ টাকা থেকে শুরু তাঁর দাম।

অ্যালেক্স হেলস: দেড় কোটি টাকা থেকে শুরু তাঁর দাম। এই ব্যাটসম্যানের দিকেও নজর রয়েছে বেশ কয়েকটি দলের।

শিবম দুবে: এই ভারতীয় ক্রিকেটার যে কার্যকরী হয়ে উঠতে পারেন তা বোঝা গিয়েছিল মুম্বইয়ের টি২০ লিগে। গত আইপিএলে সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এ বারের আইপিএলে তবু বড় দাম পাওয়ার আশা করতেই পারেন তিনি।

আরও পড়ুন: ‘নো ফার্মাস, নো ফুড’, কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন জোড়া গোলের নায়ক মনবীর

শিবম দুবে: এই ভারতীয় ক্রিকেটার যে কার্যকরী হয়ে উঠতে পারেন তা বোঝা গিয়েছিল মুম্বইয়ের টি২০ লিগে। গত আইপিএলে সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এ বারের আইপিএলে তবু বড় দাম পাওয়ার আশা করতেই পারেন তিনি।

অ্যারন ফিঞ্চ: অস্ট্রেলিয়ার ধ্বংসাত্মক এই ওপেনারকেও দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে বহু দল। দাম বাড়তে পারে তাঁর। ১ কোটি টাকা থেকে শুরু তাঁর দাম।

স্টিভ স্মিথ: টি২০ ক্রিকেটার হিসেবে খুব বড় ভূমিকা না থাকলেও, তাঁকে দলে পাওয়া মানে এক জন অধিনায়ককে পেয়ে যাওয়া। এমন এক জন ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য একাধিক দল এগিয়ে আসতে পারে। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দাম।

জাই রিচার্ডসন: অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারকে নেওয়ার জন্য লড়াই হতে পারে মুম্বই, ব্যাঙ্গালোর এবং রাজস্থানের মধ্যে। সেই কারণে দাম বাড়তে পারে এই ক্রিকেটারের। দেড় কোটি টাকা থেকে শুরু তাঁর দাম।

এবার আইপিএল নিলামে মোট ১০ জন ক্রিকেটার রয়েছেন সর্বোচ্চ ২ কোটি টাকা বেস প্রাইসের তালিকায়। যাঁদের মধ্যে ২ জন ভারতীয় ও ৮ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। দেড় কোটির তালিকায় রয়েছেন ১২ জন ক্রিকেটার। ১২ জনই বিদেশি তারকা। ১ কোটি টাকার বেস প্রাইসে রয়েছেন ১১ জন ক্রিকেটার। যাঁদের মধ্যে ২ জন ভারতীয় ও ৯ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন।

আরও পড়ুন: IPL 2021 Auction: জেনে নিন কোন দলের হাতে কত টাকা রয়েছে, কোন দল কতজনকে কিনতে পারবে…