ipl jersey sets a new record in guinness world records

বিশ্বের সবথেকে বড় জার্সি, Guinness World Records-এ নাম তুলল IPL

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএলের ফাইনাল মঞ্চে অভাবনীয় রেকর্ড তৈরি হল। রবিবার সমাপ্তি অনুষ্ঠানে উদ্বোধন হল বিশ্বের সবচেয়ে বড় জার্সি। এর মধ্যে দিয়েই গিনিস বুক অফ রেকর্ডসে নাম উঠে গেল।

রবিবার আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে জনজোয়ার। ফাইনালে গুজরাতের বিরুদ্ধে মাঠে নামছে রাজস্থান। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল ৩ বছর পর ফের আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ২০১৯ সালে পুলওয়ামারের ঘটনার জন্য এই অনুষ্ঠান স্থগিত করা হয়েছিল। ২০২০ ও ২০২১ সালে করোনার জাঁকজমক বিহীন টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল।

রবিবার ফাইনাল ম্যাচের আগে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএলের ১৫ বছর পূর্তি উপলক্ষে একটি অতিকায় জার্সি উপস্থাপন করে বিসিসিআই। ৬৬x৪২ মিটারের সাদা জার্সিটিতে ১০টি আইপিএল দলের লোগো অঙ্কিত ছিল। এটিই এখন বিশ্বের বৃহত্তম ক্রিকেট জার্সি। জার্সিটিকে বিশ্বরেকর্ডের স্বীকৃতি দেয় গিনেস কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Thomas Cup Badminton: সৃষ্টি হল ইতিহাস, ৭৩ বছরের ইতিহাসে প্রথমবার ‘বিশ্বকাপ’ জয় ভারতের

মোতেরায় আইপিএল ২০২২-এর সমাপ্তি অনুষ্ঠানের ঠিক আগে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, বোর্ড সচিব জয় শাহ ও আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের হাতে বিশ্বরেকর্ডের সংশাপত্র তুলে দেয় গিনেস কর্তৃপক্ষ।

পাশাপাশি এদিনের সমাপ্তি অনুষ্ঠানে ছিল চাঁদের হাট। এক মঞ্চে অস্কার বিজয়ী এ আর রহমানের ‘জয় হো’ গানে পারফর্ম করলেন বলি তারকা রণবীর সিং। ছিল ছৌ নাচের মত আঞ্চলিক শিল্পের অনুষ্ঠানও। সবমিলিয়ে মোতেরা জমে উঠেছে।

আরও পড়ুন: IPL 2022 Qualifier 2: আরও একবার ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ RCB-র, ফাইনালে রাজস্থান

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest