ISL 2021-22: Antonio López Habas resigned from ATK Mohun Bagan

ISL 2021-22: শেষ চার ম্যাচে হার! আচমকা পদত্যাগ হাবাসের, আপাতত ATK MB-র দায়িত্বে সহকারী কোচ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইএসএলের শেষ চার ম্যাচে জয় পায়নি এটিকে মোহনবাগান। এর মধ্যে দু’টিতে তারা হেরেছে। দু’টি ম্যাচ ড্র করেছে। এই পরিস্থিতিতে ব্যর্থতার সব দায় নিজের ঘাড়ে নিয়ে পদত্যাগ করলেন সবুজ-মেরুনের হেড কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

আইএসএলের ইতিহাসে অত্যন্ত সফল কোচ হাবাস। এটিকে-র হয়ে দু’বার আইএসএল জিতেছেন। পুনে এফসিতেও এক সময় কোচিং করিয়েছেন। এটিকে ও মোহনবাগান জুড়ে যাওয়ার আগের মরসুমেই আইএসএলে টিমকে চ্যাম্পিয়ন করেছিলেন। তাঁর হাতে তৈরি টিম নিয়েই মোহনবাগানে এসেছিলেন। সাফল্যও পেয়েছিলেন। কিন্তু এই মরসুমে যেন অচেনা হাবাসকে দেখতে পেল আইএসএল। ভারতে তাঁর দীর্ঘ কোচিং কেরিয়ারে কখনও টানা চার ম্যাচ জয় পাননি, এমন হয়নি। আইএসএলের শেষ দুটো ম্যাচে টিম ড্র করেছিল। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের ছয়ে বাগান। প্লে-অফের রাস্তা যে কঠিন হয়ে যাচ্ছে, তা নিজেই মেনে নিয়েছিলেন বিএফসি ম্যাচের পর। সেখান থেকে টিমকে ঘুরে দাঁড় করানোর প্রতিশ্রুতিও দিয়েছিলেন। তার বদলে চাকরিই ছেড়ে দিলেন হাবাস।

এই বছর চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে দলকে ঢেলে সাজিয়েছেন এটিকে মোহনবাগান কর্তারা। প্রচুর খরচ করে নিয়ে আসা হয়েছে দলের তারকা বিদেশি হুগো বৌমাসকে। সঙ্গে সদ্য ইউরো খেলে আসা জনি কাউকোকেও সই করিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। তার পরেও দল ব্যর্থ।

বৃহস্পতিবার ফর্মে না থাকা বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ৩-৩ ড্র করে এটিকে মোহনবাগান। তার পর থেকে হাবাস ব্রিগেডকে নিয়ে সমালোচনা তীব্র আকার নেয়। আর শনিবার সকালেই স্প্যানিশ কোচ ম্যানেজমেন্টের কাছে পদত্যাগপত্র পাঠিয়েও দেন। এটিকে মোহনবাগানের তরফে যা সঙ্গে সঙ্গেই গ্রহণ করা হয়েছে বলে জানা গিয়েছে। আপাতত হাবাসের জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলের দায়িত্ব সামলাবেন সহকারী কোচ ম্যানুয়েল কাসকোলানা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest