ISL 2021-22: Kiyan Nassiri becomes the latest sensation of Kolkata Derby

জামসেদ নাসিরির পুত্র কিয়ান নাসিরির হ্যাটট্রিক, ডার্বি জিতল এটিকে মোহনবাগান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা ডার্বি বরাবরই নতুন তারকার জন্ম দেয়। যুগে যুগে এই ম্যাচ থেকে উঠে এসেছেন একের পর এক তারকা। শনিবার সেই তালিকায় যোগ হল আরও একটি নাম— কিয়ান নাসিরি। সম্পর্কে যিনি প্রাক্তন ফুটবলার জামসেদ নাসিরির পুত্র। অতীতে লাল-হলুদ জার্সি গায়ে একাধিক ডার্বি জিতিয়েছেন জামসেদ। কিন্তু শনিবার তাঁর ছেলে যে দলের জার্সি গায়ে নেমেছিলেন, সেই জার্সি কোনও দিনও পরেননি জামসেদ।

হ্যামস্ট্রিং চোটের জন্য এদিন এটিকে মোহনবাগানের হয়ে খেলতে পারেননি রয় কৃষ্ণা। কিন্তু তার অভাব পূরণ করে দিলেন ডেভিড উইলিয়ামস, হুগো বুমাস কোলাসোরা। ম্যাচের প্রথমার্ধে কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মাথায় ড্যারেন সিডোলের গোলে এগিয়ে যায় লাল হলুদ ব্রিগেড। কিন্তু সেই আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি।

শনিবার ৬১ মিনিটে দীপক টাংরির পরিবর্তে নেমেছিলেন কিয়ান। হাতে ছিল মাত্র ২৯ মিনিট। প্রথমে হুগো বুমোসের বাড়ানো একটি বল ধরতে পারেননি। কিন্তু নিজের প্রথম টাচেই গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন। বাকি যে দু’টি গোল করেছেন, তার কোনওটাই নিজের প্রচেষ্টায় নয়। কিন্তু ঠিক সময়ে ঠিক জায়গায় থেকে বল জালে জড়িয়ে দিয়েছিলেন, যে কাজের জন্য তাঁকে মাঠে নামিয়ে ছিলেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো।

আরও পড়ুন: T20 World Cup 2022: সূচি ঘোষণা আইসিসির, প্রথম ম্যাচে ফের পাকিস্তানের মুখোমুখি ভারত

বাবা খ্যতনামী হওয়ায় ছেলের সঙ্গে তুলনা তো চলেই আসে। এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে কিয়ান বলেছিলেন, “প্রত্যেকে আশা করে আমি ভাল খেলি। কারণ, সবাই আমার বাবাকে চেনে। আমি এটার সঙ্গে মানিয়ে নিয়েছি। মাঝে মাঝেই বাবার সঙ্গে তুলনা এবং সমালোচনা আমাকে সাহায্য করে। তখন বুঝতে পারি, আমার কোথায় কোথায় উন্নতি করার জায়গা রয়েছে।”

আরও পড়ুন: সৌরভের ব্যক্তি আক্রমণেই কোচিং ছাড়েন শাস্ত্রী! দাবি প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest