ISL 2021-22 LIVE: ATK Mohun Bagan vs Kerala Blasters FC

ISL 2021-22: আজ কেরল ব্লাস্টার্স-এর চ্যালেঞ্জের মুখোমুখি এটিকে মোহনবাগান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রস্তুতিপর্ব শেষ। এবার পরীক্ষা শুরু হাবাসের। আজ গোয়ায় আইএসএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি এটিকে মোহনবাগান এবং কেরল ব্লাস্টার্স। অভিষেক ম্যাচে গত বছরের পুনরাবৃত্তি চাইছে রয় কৃষ্ণরা। আগের বছর কেরলকে হারিয়েই আইএসএল অভিযান শুরু করেছিল এটিকে মোহনবাগান। এবারও জয় দিয়ে শুরু করাই লক্ষ্য। দ্বিতীয় ম্যাচই ডার্বি। তার আগে মনোবল বাড়িয়ে রাখতে চায় হাবাসের দল। এই ম্যাচটিকেই ডার্বির মহড়া হিসেবে নেওয়া হচ্ছে। গতবার ১১ দলের লিগে দশম স্থানে শেষ করেছিল কেরল। হজম করেছিল ৩৬ টি গোল। কিন্তু এবার সম্পূর্ণ নতুন প্রতিযোগিতা। তবে ম্যাচে ফেভারিট অবশ্যই সবুজ মেরুন।

আতলেতিকো দে কলকাতা বা এটিকে, যে নামেই ডাকা হোক না কেন, ইণ্ডিয়ান সুপার লিগে (আইএসএল) সব চেয়ে সফল দল তারা। সাত বারের মধ্যে তিন বারই চ্যাম্পিয়ন হয়েছে তারা। আইএসএল-এর গত সংস্করণে এটিকে-র সঙ্গে এশিয়ার প্রাচীনতম ফুটবল ক্লাব মোহনবাগানের মিলনের পর জন্ম নেয় এটিকে মোহনবাগান।

আরও পড়ুন: T20 World Cup 2021: অস্ট্রেলিয়া নাকি নিউজিল্যান্ড, কে হবে নতুন বিশ্ব চ্যাম্পিয়ন?

আইএসএল-এ এটিকে-র জয়ের ধারা অক্ষুণ্ণ রাখতে গত বারও এটিকে মোহনবাগান (এটিকেএমবি) আপ্রাণ চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত মুম্বই সিটি এফসি-র কাছে হার মেনে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় এটিকেএমবি-কে। ও দিকে কেরল ব্লাস্টার্স আইএসএল-এ দু’ বারের ফাইনালিস্ট – ২০১৪ ও ২০১৬ সালে। এ বার সার্বিয়ান কোচ আইভান ভিউকোমানোভিচের তত্ত্বাবধানে থেকে তারা নতুন অধ্যায় শুরু করতে চায়।

এটিকে মোহনবাগান গত বারের প্রায় পুরো দলটাকেই ধরে রেখেছে।  অধিনায়কত্বের দায়িত্ব পালন করবে দলের দুই অত্যন্ত নির্ভরযোগ্য প্লেয়ার রয় কৃষ্ণ এবং প্রীতম কোটাল। এদিকে কেরল দলটি নিজেদের নতুন করে সাজিয়েছে। চেন্নাইয়ান থেকে নেওয়া হয়েছে ইনেস সিপভিচ এবং ক্রোয়েশিয়ান মার্কো লিপলিভিচকে। নিশুকুমার, জোসেফ, সন্দীপদের মত অভিজ্ঞরা আছে। আদিনহো কুনা ও আলভাজ ভাসকুয়েজের মতো বিদেশি রয়েছে দলে।

আরও পড়ুন: মহিলাকে নিজের নগ্ন ছবি পাঠিয়ে বিতর্কে পেইন! ছাড়লেন অজি টেস্ট দলের অধিনায়কত্ব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest