আগামী সপ্তাহেই অনুশীলনে মাঠে নামছে টিম ইন্ডিয়া! তৈরি হচ্ছে বিশেষ ‘আইসোলেশন ক্যাম্প’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: শুধু যে যার বাড়িতে বসে ট্রেনিং নয়, এ বার সব সিনিয়র ক্রিকেটারকে এক ছাতায় নিয়ে আসার ভাবনাচিন্তা শুরু করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

সিনিয়র ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট, সাপোর্ট স্টাফদের এক সঙ্গে থাকা ও ট্রেনিংয়ের জন্য একটা বিশেষ জায়গা খুঁজছে বোর্ড। সেটাই হবে বিরাট কোহলি, রোহিত শর্মাদের ‘আইসোলেশন ক্যাম্প’। বাইরের জগতের থেকে আলাদা হলেও সেখানে সব ক্রিকেটাররা যাতে এক সঙ্গে থাকতে ও ট্রেনিং করতে পারেন, সেই জন্য এ ব্যবস্থা। ক্যাটারিং, হাউসকিপিং থেকে নিরাপত্তা কর্মী, সবই থাকবে সেখানে।

আরও পড়ুন: অধিনায়কত্ব খোয়ালেন সরফরাজ,পাকিস্তানের নতুন নেতা বাবর আজম

প্রাথমিক ভাবে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিকে ‘আইসোলেশন ক্যাম্প’-এর জন্য ভেবেছে বোর্ড। ট্রেনিংয়ের উন্নত পরিকাঠামোর সঙ্গে সেখানে থাকার সুবিধেও রয়েছে। বোর্ডের কাছে ক্রিকেটারদের নিরাপত্তাই প্রধান। এক বোর্ড কর্তার কথায়, ‘যদি আমরা দেখি, বেঙ্গালুরু সব দিক থেকে নিরাপদ, তারপর পরই সেখানে ক্যাম্পের কথা ভাবা হবে। না হলে, অন্য কোনও জায়গা দেখা হবে।’ পুরো জায়গাটা ‘স্যানিটাইজড’ করা হবে। প্রয়োজনে কোনও স্থানীয় স্টেডিয়ামে হবে ভারতীয় ক্রিকেটারদের ট্রেনিং।

বিসিসিআইয়ের তরফে অনুশীলন প্রসঙ্গে যদিও সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে সংবাদ সংস্থা এএফপিকে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুলম জানান, চতুর্থ দফায় যদি কেন্দ্র ও রাজ্যগুলি আরও বেশ কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করে, তাহলে আগামী সপ্তাহ থেকেই মাঠে নেমে পড়তে পারেন ক্রিকেটাররা। ধীরে ধীরে ছন্দে ফেরার প্রস্তুতি নেবে বাইশ গজ। কিন্তু অধিনায়ক কোহলি এবং তাঁর ডেপুটি রোহিত আদৌ দলের সঙ্গে যোগ দিতে পারবেন কি না, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। কারণ উভয়ই মুম্বইয়ের বাসিন্দা। আর করোনায় সবচেয়ে বেহাল অবস্থা মহারাষ্ট্রের। সেখানে ইতিমধ্যেই লকডাউনের বাড়ানোর ইঙ্গিত দেওয়া হয়েছে। ফলে বহাল থাকতে বাধানিষেধ। তাই এর মধ্যে ব্যাট হাতে অনুশীলনে নামা হয়তো সম্ভব হবে না দুই তারকার পক্ষে।

আরও পড়ুন: অবিকল বিরাট! জেনে নিন কে এই ব্যক্তি যাঁকে নিয়ে নেটপাড়ায় এত শোরগোল…

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest