Site icon The News Nest

Jeff Bezos: ফুটবল টিম কিনতে ‘ওয়াশিংটন পোস্ট’ বেচে দেওয়ার সিদ্ধান্ত জেফ বেজোসের

bezos

মার্কিন ধনকুবের জেফ বেজোস প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের মালিকানা বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করছেন। ওই অর্থ দিয়ে ওয়াশিংটন কমান্ডার্স নামে একটি আমেরিকান ফুটবল দল কিনবেন তিনি। এমন তথ্যই জানিয়েছে সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

২০১৩-তে আডা়ইশো মিলিয়ন মার্কিন ডলার দিয়ে ওয়াশিংটন পোস্ট কিনেছিলেন অ্যামাজন কর্তা। সম্প্রতি তিনি বলেছিলেন, পত্রিকার ব্যবসা তাঁর মতো ব্যবসায়ীর জন্য নয়। ওয়াশিংটন পোস্ট যেহেতু সেই সময় আর্থিক সংকটে ছিল, তাই সংকটের হাত থেকে উদ্ধার করতে পত্রিকা মোটা টাকা দিয়ে কিনেছিলেন। আপাতত কোনও সঙ্কট নেই। বেজোস এও বলেছিলেন, ফুটবলের প্রতি তার একটা বাড়তি আগ্রহ রয়েছে। বিশেষ করে আমেরিকান কম্যান্ডার্স ফুটবল টিমের প্রতি তাঁর একটা দূর্বলতা প্রথম  থেকেই ছিল।

তবে জেফ বেজোসের এক মুখপাত্র জানিয়েছেন ওয়াশিংটন পোস্ট বিক্রি করা হবে না। এছাড়া সংবাদমাধ্যমটির একজন মুখপাত্রও এটি অস্বীকার করেছেন। ২০১৩ সালে ২৫০ মিলিয়ন ডলার দিয়ে ওয়াশিংটন পোস্টের মালিকানা কেনেন বেজোস। এবার যে ফুটবল টিম কেনার আগ্রহ বেজোস প্রকাশ করেছেন সেই আমেরিকান কম্যান্ডার্স বেশ কয়েকটি জনপ্রিয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে । ১৯৮৩, ‘৮৮, এবং’ ৯২-য়ের লম্বার্ডি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছিল তারা ।

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের জন্ম ১৯৬৪ সালের ১২ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের আলবুকার্কে। ছোটবেলা থেকেই কম্পিউটার ও ইলেকট্রনিকসের প্রতি ছিল তার ব্যাপক আগ্রহ। ১৯৬০-এর দশকের জনপ্রিয় সায়েন্স ফিকশন সিরিজ “স্টার ট্রেক”-এর বিশেষ ভক্ত তিনি। স্কুলে পড়ার সময়েই নিজেদের বাড়ির গ্যারেজে তৈরি করেন একটি ছোট গবেষণাগার। বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্রপাতি কীভাবে কাজ করে, তার খুঁটিনাটি জানতে দিনের বেশির ভাগ সময় ওই গ্যারেজেই পড়ে থাকতেন তিনি।

Exit mobile version