Site icon The News Nest

IPL 2021 Auction: অল্প পুঁজি নিয়েও বাজিমাত, নিলামের পর কেমন হল KKR দল, দেখে নিন…

kolkata 1613663118

বাজেট ছিল ১০ কোটি। তাই খুব ভেবে চিন্তেই নিলামে পা রেখেছিল কলকাতা নাইট রাইডার্স। ঠিকঠাক পরিবর্ত, কিছু তরুণ মুখ, আর কিছু অভিজ্ঞতা। আইপিএল-১৪র আগে টিমের ভারসাম্য ঠিক করে নিল কেকেআর টিম ম্যানেজমেন্ট।

নিলামের শুরুতে তারকার পিছনে ছোটেনি কেকেআর। তবে ক্রিস মরিসের জন্য একবার দরাদরিতে নেমেছিল। বাজেট ছাড়াচ্ছে বুঝেই সরেও যান কর্তারা। নিলামের দ্বিতীয় দফায় কেকেআর পরিকল্পনা মাফিক এগিয়েছে। পছন্দ মতো ক্রিকেটারদেরই তুলল কেকেআর। দিনের শেষে বলা যেতেই পারে নিলামের স্ট্র্যাটেজি একদম সফল।

কেকেআর পুরনো স্কোয়াডের মোট ১৭জন ক্রিকেটারকে এবার ধরে রেখেছে। যাদের মধ্যে ১১ জন ভারতীয় এবং ৬ জন বিদেশী ক্রিকেটার রয়েছেন। ছেড়ে দিয়েছে মাত্র ৫ জন ক্রিকেটারকে।

কলকাতা ধরে রেখেছে: ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, নীতিশ রানা, শুভমন গিল, রিঙ্কু সিং, রাহুল ত্রিপাঠী, কলমেশ নাগারকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, প্যাট কামিন্স, প্রসিদ্ধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও টিম সেফার্তকে।

আরও পড়ুন: IPL Auction: আইপিএল ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার মরিস! ভেঙে দিলেন সব রেকর্ড

কলকাতা ছেড়ে দিয়েছে: টম ব্যান্টন, ক্রিস গ্রিন, নিখিল নায়েক, এম সিদ্ধার্থ ও সিদ্ধেশ ল্যাডকে। আলি খান ও হ্যারি গার্নিকে আগেই ছেড়ে দেওয়া হয়েছিল।

নিলাম থেকে কাদের দলে নিল কলকাতা: শাকিব আল হাসান (৩ কোটি ২০ লক্ষ), শেল্ডন জ্যাকসন (২০ লক্ষ), হরভজন সিং (২ কোটি), বেন কাটিং (৭৫ লক্ষ), করুণ নায়ার (৫০ লক্ষ), পবন নেগি (৫০ লক্ষ), বেঙ্কটেশ আইয়ার (২০ লক্ষ), বৈভব আরোরা (২০ লক্ষ)।

কেকেআরের হাতে ছিল ১০.৭৫ কোটি টাকা। তারা দলে নিতে পারত ৮ জন ক্রিকেটারকে। ২ জনের বেশি বিদেশি ক্রিকেটারকে কিনতে পারক না কলকাতা। শেষমেশ তারা নিলাম থেকে ৮ জন ক্রিকেটারকেই দলে নেয়। দুই বিদেশি হিসেবে নাইট স্কোয়াডে যোগ দেন শাকিব আল হাসান ও বেন কাটিং।

আরও পড়ুন: নিলামে হাজির শাহরুখ-পুত্র, জুহি-কন্যা, সোশ্যালে ঝড় তুলল ছবি

Exit mobile version