KL Rahul Likely To Lead Team India For New Zealand T20I Series: Report

আসন্ন ভারত-নিউজিল্যান্ড সিরিজে ক্যাপ্টেন্সি করবেন KL Rahul; এক দিনের ক্রিকেটেও কি এ বার অধিনায়কত্ব ছা়ড়ছেন বিরাট?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ভারতের। তারপরই রোহিত শর্মার হাতে উঠবে অধিনায়কত্বের ব্যাটন। হিসাব মতো দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ দিয়েই হয়তো নয়া যাত্রা শুরু করার কথা ছিল রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু পরে শোনা যায়, বিশ্বকাপের পর কোহলি-রোহিতদের বিশ্রাম দেওয়া হবে। এবার সামনে এল নতুন খবর। দুই মহাতারকার অনুপস্থিতিতে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ওপেনার কে এল রাহুল (KL Rahul)!

সংবাদ সংস্থা পিটিআই এই খবর জানিয়ে বলেছে, আগামী দিন দু’য়েকের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তা এবং জাতীয় নির্বাচকদের মধ্যে বৈঠক হবে। সেখানে একদিনের ক্রিকেটে কোহলিকে অধিনায়ক রাখা হবে কি না, তা নিয়ে আলোচনা হবে।

ভারতীয় বোর্ডের একটি সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, ‘‘যেটা আগে রয়েছে, সেটা আগে করতে হবে। নিউজিল্যান্ড সিরিজের দলটা আগে বাছতে হবে। রোহিত এখনও আমাদের একবারও বলেনি যে, নিউজিল্যান্ড সিরিজে ও অধিনায়কত্ব করতে চায় না। আর সেটা বলবেই বা কেন? টি২০-তে অধিনায়ক হিসেবে এটাই ওর প্রথম সিরিজ হতে চলেছে।’’

কয়েকটি সূত্র জানিয়েছে, রোহিত শর্মা-সহ কয়েকজন নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে খেলবেন না। কানপুরে ২৫ থেকে ২৯ নভেম্বর এবং মুম্বইতে ৩ থেকে ৭ ডিসেম্বর এই দুটি টেস্ট হবে। এরকমও হতে পারে, যাঁরা টি-টোয়েন্টি সিরিজে খেলবেন, তাঁরা টেস্ট সিরিজে বিশ্রাম নিতে পারেন। যাঁরা টেস্ট সিরিজে খেলবেন, তাঁরা টি-টোয়েন্টি সিরিজে নাও খেলতে পারেন। কারণ ডিসেম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজ।

চলতি বিশ্বকাপে প্রথম দুটি ম্যাচে হেরে ভারতের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা কার্যত নেই। আরও একটি আইসিসি প্রতিযোগিতায় ট্রফি জিততে ব্যর্থ কোহলি। ফলে তাঁকে সরিয়ে দেওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহর সঙ্গে জাতীয় নির্বাচকদের বৈঠকে এই নিয়ে জোর আলোচনা হবে।এমনিতে ভারতের সামনে এখন একদিনের ম্যাচ নেই। আগামী বছর আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। তাই আগামী বছরও ভারতের একদিনের ম্যাচের সংখ্যা কম।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest